TechJano

জাদুর আয়নায় মজার গেম খেলার সুযোগ দিচ্ছে গুগল মিরর

আপনার একঘেয়েমি মুহূর্তেই দূর করে দিতে পারে গুগলের বুদ্ধিমান আয়না। না কোনো বোকা ধরনের অনর্থক গেম খেলতে হবে না। বসে থেকে আলসেমিও করতে হবে না। রীতিমতো পরিশ্রম করতে হবে এজন্য। আর এটা দারুণ মজারও।

‘মোভ মিরর’ নামে গুগলের ‘জাদুর আয়না’ যারা দেখেছেন তারা সহজেই বুঝতে পারবেন এর মাহাত্ম। কারণ এটি আসলে শুধু আয়না নয়। এটি কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিতে তৈরি একটি দারুণ সময় কাটানোর ব্যবস্থা। ভিডিও গেমও অনলাইনে সময় কাটানোর সুবিধা দেয়। কিন্তু এ আয়নার সঙ্গে পার্থক্য হলো এখানে শারীরিক অনুশীলনও করা সম্ভব।

ধরুন আপনি আয়নার সামনে দাঁড়িয়ে হাত-পা ছড়িয়ে একটি পোজ দিলেন। আর আপনার সেই পোজকেই গুগল ৮০ হাজার ছবি থেকে মিল খুঁজে দেখবে। আর সেখানেই মিলবে দারুণ আনন্দ। কারণ আপনি তখুনি দেখতে পাবেন আপনার মতো একই অঙ্গভঙ্গি করেছে আরো কত খেলোয়াড়, রকস্টার কিংবা রেসলিং তারকা। বিষয়টি মূল্যহীন মনে হলেও আদতে আপনাকে দারুণ আনন্দ দেবে।

বিনামূল্যেই গুগলের এ আয়না গেমটি খেলা যাবে। এজন্য প্রয়োজন হবে একটি কম্পিউটার সংযুক্ত ওয়েবক্যাম ও ইন্টারনেট সংযোগ। আপনার নড়াচড়াকে পোজনেট নামে একটি কম্পিউটার ভিশন মডেলের মাধ্যমে গুগলের বোধগম্য করা হবে। এরপর অসংখ্য ছবির মধ্যে থেকে মিল খুঁজে বের করা হবে।

আপনার প্রতিটি নড়াচড়া নিয়েই গুগল তাৎক্ষণিকভাবে কাজ করবে। আর এতেই মূল মজা। প্রতিবার আপনি নড়াচড়া করবেন আর চলে আসবে ভিন্ন ভিন্ন ছবি।

তবে আপনার বোকা ধরনের নাচানাচি কিংবা অদ্ভুত অঙ্গভঙ্গি যে অন্যরা গুগলে দেখতে পাবে না, এ বিষয়টিও নিশ্চিত করেছে সার্চ জায়ান্ট প্রতিষ্ঠানটি। তাদের দাবি, এগুলো আপনার কম্পিউটারেই থাকবে। প্রাইভেসিও বজায় থাকবে। তার পরেও হ্যাকিংয়ের আশঙ্কা থাকায় ক্যামেরার সামনে পোশাক খোলা উচিত হবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

ভিডিওতে দেখুন বিষয়টি-

সূত্র : শর্টলিস্ট.কম

Exit mobile version