ইভেন্ট

জাপান বাংলাদেশ রোবটিক্স ও এডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টারের সাথে ইউআইটিএস এর চুক্তি 

By Baadshah

December 23, 2019

২১শে ডিসেম্বর জাপান বাংলাদেশ রোবটিক্স ও এডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টারের সাথে ইউনিভার্সি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সের (ইউ আই টি এস) মাঝে ইলেকট্রো ফেস্টের চুক্তি স্বাক্ষরিত হয়।

ইউনিভার্সি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সে চতু্র্থ বারের মত আয়োজিত হতে যাচ্ছে ইলেকট্রো ফেস্ট নামক একটি অনুষ্ঠান যেখানে প্রধানত উচ্চতর প্রযুক্তি নিয়ে আলোচনা ও কর্মশালা অনুষ্ঠিত হবে পাশাপাশি কিছু প্রতিযোগীতাও থাকবে।অনুষ্ঠানটিতে সহযোগী আয়োজক হিসেবে জাপান বাংলাদেশ রোবটিক্স চুক্তিবদ্ধ হয়।উক্ত ইলেকট্রো ফেস্টের সকল সেমিনার ও কর্মশালার আয়োজন ও পরিচালনা জাপান বাংলাদেশ রোবটিক্সের আওতাধীন থাকবে।

ইউ আই টি এসের কনফারেন্স রুমে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠনটি সম্পন্ন হয়। উক্ত অনুষ্ঠানে জাপান বাংলাদেশ রোবটিক্স থেকে স্বাক্ষর করেন ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফারহান ফেরদৌস চেয়ারম্যান, জাপান বাংলাদেশ রোবটিক্স ও এডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টার এবং উক্ত বিশ্ববিদ্যালয়ের ইইই ডিপার্টমেন্টের প্রধান ড. মোঃ মিজানুর রহমান ইসিই ডিপার্টমেন্টের প্রধান সহকারী অধ্যাপক মোহাম্মাদ মাহমুদুল হাসান এছাড়াও ইলেকট্রোফেস্টের আহবায়ক সহকারী অধ্যাপক ইমরান চৌধুরী উপস্থিত ছিলেন ড. পলাশ চন্দ্র কর্মকার, জাপান বাংলাদেশ রোবটিক্স এর লিগ্যাল এডভাইজার এডভোকেট মোঃ আব্দুর রউফ, জাপান বাংলাদেশ রোবটিক্স ও এডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টারের ডেপুটি টেকনিক্যাল ডিরেক্টর শাকীক মাহমুদ, সহকারী অধ্যাপক আবেদুল হাদী প্রমুখ।

দুই পক্ষেই আশাবাদী এই চুক্তি নিয়ে। জাপান বাংলাদেশ রোবটিক্স ও এডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফারহান ফেরদৌস বলেন যে, চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে বাংলাদেশকে আরও শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে আমাদের সংগঠনটি কাজ করে যাচ্ছে।