প্রযুক্তি খবর

জেসিআই ঢাকা ফাউন্ডার্রসের নতুন কমিটির ঘোষনা

By Sajia Afrin

November 04, 2023

২০২৪ সালের জন্য জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ফাউন্ডার্রসের নতুন কমিটির ঘোষনা হল। রাজধানীর একটি অভিজাত হোটেলে বার্ষিক সাধারণ সভায় এ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

সদস্যদের ভোটে ষোলোজন তরুন উদ্যোক্তাদের এই কমিটিতে আগামী ১ বছরের জন্য সভাপতি নির্বাচিত হন নাহিদ হাসান।কার্যনির্বাহী কমিটিতে আরও আছেন- আইপিএলপি এম আসিফ রহমান (ফাউন্ডিং প্রেসিডেন্ট); ইভিপি সাইদুর মামুন খান; ভিপি সুলতানা রাজিয়া, আশিকুল ইসলাম তমাল এবং আমজাদ শুভ ; সেক্রেটারি জেনারেল তালুকদার মোঃ সাব্বির; ট্রেজারার নিপন রয়; জিএলসি আফসানা দিয়া; ট্রেইনিং কমিশনার শাহাদাত হোসেইন মজুমদার; লোকাল ডাইরেক্টর হিসেবে রয়েছেন নাহরে জান্নাত, রায়হান হোসেন এবং সাইফুল রহমান , লোকাল কমিটি চেয়ার হিসেবে রয়েছেন – আবু হুরাইরা বিন আমান, রিফাতুল হক, এস এম মেহেদী হাসান এবং মোঃ নাজমুস শাকিব। জে সি আই বাংলাদশের পক্ষ থেকে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জেসিআই বিডিসি এর সভাপতি মোঃ ফজলে মুনিম।

জেসিআই ঢাকা ফাউন্ডার্স এর নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণার আগে সংগঠনটির ২০২৩ সালের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জে সি আই ঢাকা ফাউন্ডার্স এর ফাউন্ডিং লোকাল প্রেসিডেন্ট জনাব এম আসিফ এম রহমান। তিনি তার বক্তব্যে, বর্তমান কমিটি এবং সদস্যদের কাছে তার কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং জে সি আই ঢাকা ফাউন্ডার্সের নতুন কমিটির প্রতি শুভ কামন প্রকাশ করেন।

নব নির্বাচিত লোকাল প্রেসিডেন্ট জনাব নাহিস হাসান বলেন – তরুন উদ্যোক্তাদের নিত্যকার সমস্যাগুলোকে সনাক্ত করে সবাই মিলে একটা সমাধানের চেষ্টা করা এবং একই সাথে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সক্রিয়ভাবে ভূমিকা রাখতে এই বছরটি জে সি আই ঢাকা ফাউন্ডার্স কাজ করবে।

জনাব নাহিদ হাসান পেশায় একজন টেক উদ্যোক্তা। বর্তমানে তিনি বাংলাদেশের অন্যতম লিডিং ডিজিটাল মার্কেটিং এজেন্সি বিজকোপ ডিজিটাল লিমিটেডের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্বরত আছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন –জে সি আই বাংলাদশের ন্যাশনাল প্রেসিডেন্ট জিয়াউল হক সহ ন্যশনাল কমিটির আরো অনেক সম্মানিত সসদ্যগন, জে সি আই ঢাকা ফাউন্ডার্সের সাধারন সদস্যরা এবং অন্যান্য লোকার চ্যপ্টারের আরো অনেক কমিটি মেম্বারগন।

উল্লেখ্যা, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছরের উদ্যমী তরুণদের বৈশ্বিক সংগঠন। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম আছে। বিশ্বে সদস্য সংখ্যা ২ লাখের বেশি। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। বাংলাদেশে জেসিআইয়ের ৩৮টি লোকাল চ্যাপ্টার কাজ করছে।