প্রযুক্তি খবর

টুইটার সংবাদের লিঙ্ক হাইলাইট করার ফিচার আনছে

By Baadshah

May 03, 2018

টুইটার ব্যবহারকারীদের হোম টাইমলাইনে তাদের শেয়ার করা সংবাদের লিঙ্কগুলো হাইলাইট করার নতুন এক ফিচার চালু করেছে সাইটটি, এমন খবর প্রকাশ করেছে বাজফিড নিউজ। লিঙ্ক-এর সঙ্গে করা টুইটগুলোকে একত্র করে দেখাবে এই ফিচার।

আইওএস, অ্যান্ড্রয়েড আর ওয়েব- সব ধরনের প্লাটফর্মে সব টুইটার ব্যবহারকারী এই সেবা পাবেন, টুইটারের এক মুখপাত্রের বরাতে এ তথ্য উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে।বর্তমানে হোম টাইমলাইনের সঙ্গে সরাসরি খবর সম্প্রচার করে টুইটার। নতুন এই পদক্ষেপ নিজেদের পরিচয়ে ‘সামাজিক মাধ্যম’-এর সঙ্গে ‘সংবাদের’ বিষয়টিও যুক্ত করতে প্রতিষ্ঠানটির একটি অংশ, এমনটাই বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

‘এক্সপ্লোর’ ট্যাবে সাংবাদিকদের করা টুইট আর সংবাদ নজরে আনানোর মাধ্যমে টুইটার ব্রেকিং নিউজের মতো ঘটনাগুলোর ক্ষেত্রে টাইমলানকে সহায়ক হিসেবে কাজে লাগানোর পরীক্ষা চালাচ্ছে।চলতি মাসের শুরুতে টুইটারের পক্ষ থেকে বলা হয়, এই সাইটে মানুষ যে তথ্য পাচ্ছে তা নির্ভরযোগ্য ও সত্য এমনটা নিশ্চিত করতে তারা অঙ্গীকারবদ্ধ।  আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, লাখ লাখ মানুষ সংবাদ বা কোনো ঘটনা নিয়ে জানতে টুইটার ব্রাউজ করেন। তাই টুইটারের এমন পদক্ষেপ বিশেষভাবে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।