TechJano

টেকনো স্পার্ক ৮সি, কম দামের কেমন ফিচার্স?

নতুন স্মার্টফোন নিয়ে এল টেকনো । সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটটি যোগ করা হয়েছে স্পার্ক ৮ সিরিজে, নাম টেকনো স্পার্ক ৮সি । এই নতুন ফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৯০ হার্ৎজ় ডিসপ্লে। সফ্টওয়্যার হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন অপারেটিং সিস্টেম। এই টেকনো স্পার্ক ৮সি ফোনের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, ডিটিএস স্টিরিও সাউন্ড, একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ এবং এনএফসি সাপোর্ট। এছাড়াও এই ফোনে দেওয়া হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সাপোর্টেড ক্যামেরা এফেক্ট। মোট চারটি কালার ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে।

সফ্টওয়্যারের দিক থেকে এই ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন ভিত্তিক হাইওএস-এর সাহায্যে। এই ফোনে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির এইচডিপ্লাস ডট নচ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০হার্ৎজ়। পারফর্ম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি ইউনিসক টি৬০৬ প্রসেসরের সাহায্যে। নাইজেরিয়ায় এই ফোনের যে ভার্সন বিক্রি হবে তার দুটি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকছে – ২জিবি ও ৩জিবি। অন্য দিকে অন্য দিকে থাইল্যান্ডের মডেলটিতে কেবল মাত্র ৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্টই দেওয়া হচ্ছে।

অপ্টিক্সের দিক থেকে টেকনো স্পার্ক ৮সি ফোনটিতে দেওয়া হচ্ছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা, যার অ্যাপার্চার এফ ১.৮ এবং ডুয়াল এলইডি ফ্ল্যাশও রয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

টেকনো স্পার্ক ৮সি ফোনে ৬৪জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে ৪জি এলটিই, ব্লুটুথ, এফএম রেডিও, জিপিএস/এ-জিপিএস এবং একটি ইউএসবি পোর্টও রয়েছে। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েচে এই ফোনে। ফোনটির আয়তন প্রায় ১৬৫ মিমি।
Exit mobile version