টেলিকম

টেলিটকে নতুন সুবিধা জেনে নিন, বর্ণমালা সিমে ২৩ টাকায় এক জিবি

By Baadshah

February 11, 2019

টেলিটক বর্ণমালা সিমে এক জিবি (সাত দিন) ইন্টারনেট দিচ্ছে ২৩ টাকায়, এক জিবি (৩০ দিন) ৪৪ টাকায়, ১৭৯ টাকায় ১০ জিবি (৩০ দিন)।

ঘরে ঘরে কম মূল্যে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর বর্তমান সরকার। এরই ধারাবাহিকতায় রাষ্ট্রীয় অপারেটর টেলিটককে সাশ্রয়ী মূল্যে ডেটা বিক্রির নির্দেশনা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রীর নির্দেশ অনুযায়ী ইতোমধ্যে অন্যান্য অপারেটরের চেয়ে কমমূল্যে ডেটা বিক্রি শুরু করেছে টেলিটক।

অপারেটরটির ওয়েবসাইটে প্রবেশ করে এমন চিত্রের দেখা মেলে। দেখা যায়, টেলিটক বর্ণমালা সিমে এক জিবি ইন্টারনেট দিচ্ছে ২৩ টাকায়, যার মেয়াদ ৭ দিন; এক জিবি ৪৪ টাকায়, মেয়াদ ৩০ দিন এবং ১৭৯ টাকায় ১০ জিবি, মেয়াদ ৩০ দিন। এ ছাড়া স্বাগতম সিমসহ অন্যান্য সিমে রয়েছে লোভনীয় সব অফার।

তাদের নজর ডেটার দিকে। এই খাতে তারা বেশি গুরুত্ব দিচ্ছেন এবং দেবেন। এতে সাধারণ মানুষের পাশাপাশি শিক্ষার্থীরা বেশি উপকৃত হবে।

এ বিষয়ে টেলিটকের কর্তৃপক্ষ গণমাধ্যমকে বলেছে, ‘আমরা ডেটার দিকে বেশি নজর দিচ্ছি। একই সঙ্গে এই অপারেটর থেকে যেসব গ্রাহক চলে গেছেন তাদের এবং নতুন গ্রাহককে এই অপারেটরের সঙ্গে যোগ করাই মূল লক্ষ্য। ডেটার দিকে নজর দিতে মন্ত্রী সরাসরি নির্দেশনা দিয়েছেন ভবিষ্যতে আরও সুবিধা যোগ হবে।’

বিটিআরসির তথ্য অনুযায়ী জানা যায়, ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত দেশে মোট সিম ব্যবহারকারীর সংখ্যা ১৫ কোটি ৬৯ লাখ। এর মধ্যে টেলিটক ব্যবহারকারী ছিল ৩৮ লাখ ৫৪ হাজার।

চার বছরের মধ্যে ২০১৪ সালের চেয়ে ২০১৫ সালে দুই লাখ ৮৩ হাজার গ্রাহক বৃদ্ধি পেয়েছিল টেলিটকের। ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে পাঁচ লাখের বেশি গ্রাহক হারিয়েছে এই অপারেটরটি। ফের ২০১৭ সালে সাড়ে আট লাখের বেশি গ্রাহক বাড়লেও ২০১৮ সালে প্রায় সাড়ে ছয় লাখ গ্রাহক হারিয়েছে রাষ্ট্রীয় এই অপারেটরটি।