TechJano

টেলিমেডিসিন অ্যাপ উদ্বোধন জয় বাংলা

দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে মোবাইল অ্যাপের মাধ্যমে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে উন্মোচন করা হলো ‘জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ’। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির উদ্যোগে সারা দেশের মানুষকে সেবা প্রদানের লক্ষ্যে মঙ্গলবার সকালে এই অ্যাপটির উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অনলাইন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আশা প্রকাশ করেন, গ্রামের মানুষ এই অ্যাপের মাধ্যমে বিশেষজ্ঞ ডাক্তারদের কাছ থেকে বিনা মূল্যে চিকিত্সা সেবা গ্রহণ করতে পারবেন সহজে। একইসঙ্গে অ্যাপ ব্যবহার বা চিকিৎসা পেতে কোনো সমস্যায় ত্রুটি পেলে তা যেনো সহজে অবহিত করা যায় সে জন্য বিশেষ ব্যবস্থা রাখারও পরামর্শ দেন তিনি। অ্যান্ড্রয়েডের পাশপাশি আইওএস প্লাটফর্মেও অ্যাপটি উন্মোচনে তাগিদ দেন সেতুমন্ত্রী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব প্রকৌশলী মো. আবদুস সবুর। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইইবির সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রনক আহসান। আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক প্রকৗশলী ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম।

এছাড়া অ্যাপ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন প্রকৌশলী আবু হাসান মাসুদ।।

Exit mobile version