TechJano

ট্যুর ফর সোশ্যাল গুডসের যাত্রা নিরাপদ ভ্রমণের লক্ষ্যে

ট্যুর ফর সোশ্যাল গুডস; ব্লাডম্যান এবং তুরস্ক দূতাবাসের যৌথ প্রচেষ্টায় একটি উদ্যোগ যা যুবসমাজের মধ্যে নিরাপদ ভ্রমণের সংস্কৃতি বৃদ্ধির সাথে সাথে দেশের ট্যুরিজম ইন্ডাস্ট্রির উন্নয়নে সহায়তা করবে। সম্প্রতি ঢাকায় তুরস্ক দূতাবাস প্রাঙ্গণে এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, অনেক মানুষ বিনোদনমূলক ভ্রমণে যেতে শুরু করেছে। আমাদের দায়িত্বপূর্ণভাবে ভ্রমণ করা উচিত। কোভিড-১৯ থেকে নিজেকে সুরক্ষিত রাখতে আমাদের সচেতন হওয়া দরকার। এক্ষেত্রে সামাজিক উন্নয়নের জন্য ভ্রমণ মানুষকে সচেতন করার একটি দুর্দান্ত উদ্যোগ। ব্লাডম্যান স্টার্টআপ হিসেবে খুব বেশি লাভজনক নাও হতে পারে। তবে তারা আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য পজিটিভ প্রভাব রাখছে।

তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বলেন, আমাদের পর্যটন শিল্পের প্রসারে উচিত স্বাস্থ্য সচেতনতা প্রচার করা এবং ট্যুর ফর সোশ্যাল গুডসের মাধ্যমে তা প্রচার করছে। আমিও এর মধ্যে কয়েকটিতে অংশ নিতে যাচ্ছি। এখানে হেলথক্যাম্প, বৃক্ষরোপণ, আবর্জনা সংগ্রহ ও নলকূপ বাস্তবায়নও করা হবে। এটিকে একটি বিশ্বব্যাপী আন্দোলনে পরিণত করার জন্য আমি এই চমৎকার উদ্যোগের অংশীদার হতে পেরে খুবই আনন্দিত।

রবির সিইও মাহতাব উদ্দিন বলেন, ৪.৪% ভাগ জিডিপি ট্যুরিজম ইন্ডাস্ট্রি থেকে যোগ হয়, তাই এই খাতকে আমরা অবহেলা করতে পারি না। আমাদের এই খাতের উপর বেশি জোর দেয়া উচিত।

ব্লাডম্যানের প্রতিষ্ঠাতা জিসান বলেন, ট্যুর ফর সোশ্যাল নিরাপদ ভ্রমণ প্রচারের মাধ্যমে পর্যটন খাতকে জাগিয়ে তুলবে। এটি ২০২১ সালের জুলাই পর্যন্ত প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যক্যাম্প আয়োজন করবে। আমরা টেলিমেডিসিন সেবা দিয়ে প্রান্তিক মানুষকে দীর্ঘমেয়াদী স্বাস্থ্যসেবার আওতায় নিয়ে আসবো।

Exit mobile version