অ্যাপ রিভিউ

ডিজাইনে নতুন পরিবর্তন এনেছে স্ন্যাপচ্যাট

By Baadshah

May 14, 2018

নকশা পরিবর্তন নিয়ে বিশ্বব্যাপী ব্যবহারকারীদের সমালোচনার মুখে ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাট ফের তাদের নকশা বদলানো শুরু করেছে।আইওএস ব্যবহারকারীদের জন্য আবারও ইউজার ইন্টারফেইসে (ইউআই) পরিবর্তন আনছে স্ন্যাপচ্যাট।

গত ডিসেম্বরে নিজেদের ইউআইয়ের পরিবর্তন ঘটালে অনেকেই অ্যাপটি ব্যবহার করা ছেড়ে দেন। এতে ব্যবহারকারী প্রতি অ্যাপটির আয় কমতে শুরু করে। পুরানো ডিজাইন ফিরিয়ে আনতে ১২ লাখ ব্যবহারকারী একটি আবেদন পত্রেও সাক্ষর করেন। তারই ধারাবাহিকতায় ইউজার ইন্টারফেইস নিয়ে ব্যবহারকারীদের অসন্তোষের কথা বিবেচনা করে ইউজার ইন্টারফেইসে (ইউআই) পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয় স্ন্যাপচ্যাট।

নতুন নকশায় স্ন্যাপ আর চ্যাট ক্রমান্বয়ে সাজানো থাকছে। বন্ধুদের ‘স্টোরিজ’ আবারও ক্যামেরা স্ক্রিনে হাতের ডান পাশে সরিয়ে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, অন্যদের ‘স্টোরিজ’ আলাদা রাখা হবে। জনপ্রিয় অ্যাকাউন্ট আর প্রকাশকদের ‘স্টোরিজ’ রাখতে ভিন্ন একটি ‘সাবস্ক্রিপশন’ ফিচার আনা হয়েছে বলে উলেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

চলতি বছর এপ্রিলে প্রযুক্তি সাইট রিকোড-এর প্রতিবেদনে বলা হয়, নতুন এক নকশা নিয়ে ইতোমধ্যে পরীক্ষা চালানো হচ্ছে। এর মাধ্যমে ব্যবহারকারীদের ‘ফ্রেন্ডস’ স্টোরিজ’ আবার ‘ডিসকভার’ সেকশনের ‘সেলিব্রিটি কনটেন্ট’-এর পাশে নিয়ে আসা হবে বলে উল্লেখ করা হয়। বেশিরভাগ আইওএস ব্যবহারকারীদের ফোনেই আপডেটটি পৌঁছাতে শুরু করেছে। তবে অ্যান্ড্রয়েড ফোনে আপডেটটি কবে নাগাদ আসবে সে বিষয়ে কিছু জানা যায়নি।