ইভেন্ট

ডিজিটাল বাংলাদেশ তৈরিতে ভূমিকা রাখছে বিডিএইচপিএ

By Baadshah

May 27, 2018

ডিজিটাল বাংলাদেশ তৈরিতে ডোমেইন-হোস্টিং প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন ( বিডিএইচপিএ) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন বিডিএইচপিএ-এর সভাপতি শাহাদাৎ হোসেন। ২৬ মে ডোমেইন-হোস্টিং প্রোভাইডার্স অ্যাসোসিয়েশনের ইফতার অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। গত ৬ মে তথ্যপ্রযুক্তি খাত ও ডোমেইন হোস্টিং সেবাদাতাদের নিয়ে বাংলাদেশ ডোমেইন হোস্টিং প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন (বিডিএইচপিএ)-এর আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ের আরজত পাড়ার একটি চাইনিজ রেস্টুরেন্টে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিডিএইচপিএ-এর সভাপতি শাহাদাৎ হোসেন এবং সাধারণ সম্পাদক ইউসুফ আল আজাদসহ সংগঠনটির নেতা, সাধারণ সদস্য ও গণমাধ্যম কর্মীরা। এসময় বিডিএইচপিএ-এর সভাপতি শাহাদাৎ হোসেন বলেন, বাংলাদেশে ডেমেইন হোস্টিং প্রোভাইডার্সদের একমাত্র সংগঠন এটি। এই সংগঠনটি ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে অবদান রেখে চলছে। তিনি সংগঠনটির সকল নেতা, সদস্য এবং দেশবাসীর জন্য শুভকামনা জানান।

বিডিএইচপিএ-এর সাধারণ সম্পাদক ইউসুফ আল আজাদ বলেন, প্রতি বছর রমজানের শুরুতেই বিডিএইচপিএ ইফতার মাহফিলের আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় এই বছর ইফতার মাহফিলের আয়োজন করা হলো। এই অনুষ্ঠানের মাধ্যমে সদস্যদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বাড়ে। ইফতারের আগে সংগঠনটির নেতারা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে তাদের ভূমিকা উল্লেখ করে নি‌জে‌দের মতামত তু‌লে ধরেন।

অনুষ্ঠানে বিডিএইচপিএর সাবেক সভাপতি সালেহ আহমেদ, এক্সনহোস্টের প্রধান নির্বাহী মাসুমুল হাসানসহ এখাতের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা হাজির ছিলেন। অনুষ্ঠানে দেশি ডোমেইন হোস্টিং প্রতিষ্ঠানকে গুরুত্ব দেওয়ার বিষয়টি উঠে আসে। এসময় তারা গণমাধ্যম কর্মীদের বি‌ডিএইচ‌পিএ- এর কার্যকলাপ অবহিত করেন। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।