টেলিকম

ডেটা থেকে বাংলালিংক-এর আয়

By Baadshah

May 05, 2019

বাংলালিংকএর সিইও এরিক অস বলেন, “প্রথম প্রান্তিকের ফলাফলে বেশ কিছু উল্লেখযোগ্য উন্নতি করার পাশাপাশি গ্রাহকদের আস্থা বৃদ্ধির মাধ্যমে বাংলালিংক এই বছরটি অত্যন্ত আশাব্যঞ্জকভাবে শুরু করেছে। আগের বছরের প্রথম প্রান্তিকের তুলনায় আমাদের আয় ৪.৫% এবং সেবা থেকে আয় ৫.৪% বৃদ্ধি পেয়েছে। এছাড়া এই সময়ে আমাদের গ্রাহক সংখ্যা আগের বছরের একই প্রান্তিকের তুলনায় বৃদ্ধি পেয়েছে ২.৪%।

ডেটা থেকে বাংলালিংক-এর আয় কয়েক বছর ধরে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, এবং এই প্রান্তিকে আগের বছরের প্রথম ও শেষ প্রান্তিকের তুলনায় এই আয় বৃদ্ধি পেয়েছে যথাক্রমে ৩৬.০% ও ২৫.২%।

মূলত স্মার্টফোনের ব্যবহার, ডেটা ব্যবহারের পরিমাণ এবং ডেটা ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধির কারণে ডেটা থেকে আমাদের আয় বৃদ্ধি পেয়েছে। গত বছর সবচেয়ে বেশি পরিমাণ স্পেকট্রাম ক্রয়ের ফলে আমাদের নেটওয়ার্কের মান ও পরিসর উল্লেখযোগ্য মাত্রায় বেড়েছে। এর পাশাপাশি আমাদের ডিস্ট্রিবিউশন ব্যবস্থার ব্যাপ্তিও বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন ক্ষেত্রে আমাদের এই উন্নতিগুলিই প্রতিফলিত হয়েছে এই প্রান্তিকের ফলাফলে।

এছাড়া আমরা সরকারের এসএমপি নির্দেশমালা চালু করার উদ্যোগকে স্বাগত জানাই এবং আশা করি যে, টেলিকম খাতে প্রতিযোগিতা বৃদ্ধি ও লেভেল প্লেইং ফিল্ড তৈরির জন্য এসএমপি নীতিমালা সঠিকভাবে দ্রুত বাস্তবায়নের পাশাপাশি আরও কিছু নীতিমালা পুনর্বিবেচনা করা হবে।  গুরুত্বপূর্ণ এই বিষয়গুলি গ্রাহকদের আরও উন্নত মানের সেবা দেওয়ার ক্ষেত্রে সহায়ক হবে বলে আমরা মনে করি।”