TechJano

ঢাকাতে যাত্রা শুরু করলো উবারহায়ার

বিশ্বের সর্ববৃহৎ অন-ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার আজ থেকে ঢাকাতে চালু করলো তাদের নতুন সার্ভিস উবারহায়ার। যে সব কাজ করতে বেশি সময়ের প্রয়োজন হয়, যেমন- সারা দিনের মিটিং, কেনাকাটা অথবা ঘুরতে যাওয়া সেগুলোর জন্য উবারহায়ার ব্যবহার করতে পারবেন। উবারের নতুন এই সার্ভিসের কল্যাণে যাতায়াত করার জন্য নিজস্ব গাড়ির পরিবর্তে আরও একটি বিশ্বস্ত মাধ্যম পেলো ঢাকার জনগণ। সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার থাকায় সাশ্রয়ী এই মাধ্যমটি সবাই অত্যন্ত সহজেই ব্যবহার করতে পারবেন।

উবারের ঢাকা অঞ্চলের জেনারাল ম্যানেজার অর্পিত মুন্ড্রা বলেন, “আমরা সব সময় এমন কিছু করার চেষ্টা করি যা আমাদের যাত্রী এবং চালকদের উবারে ভ্রমণের অভিজ্ঞতা আরও সুমধুর করতে সাহায্য করে। উবারহায়ারের প্রধান লক্ষ্য শহরের নির্দিষ্ট শ্রেণীর যাত্রীদের যাতায়াত ব্যবস্থা সহজতর করা। বিশেষত পর্যটক, ব্যবসায়ী, বয়স্ক মানুষ এবং কর্মজীবীদের যাতায়াত ব্যবস্থা সহজ, সাশ্রয়ী এবং আরামদায়ক করে তোলার লক্ষ্যেই এই সার্ভিসটি চালু করা হয়েছে।”
যেসব স্থানে উবারহায়ার ব্যবহার করা যাবে:

ঢাকার অস্বাভাবিক পরিবহন ঘাটতি পূরণ করতে এবং পর্যটকরা যেন সহজেই ঢাকাশহরের সৌন্দর্য উপভোগ করতে পারেন সেই কথা মাথায় রেখে উবারহায়ার চালু করা হয়েছে। ঘন ঘন বিরতি নিয়ে ভ্রমণ করতে হোক, ব্যবসার কারণে ভ্রমণ করতে হোক অথবা শহর ঘুরে দেখার জন্য সারা দিন ব্যবহার করার প্রয়োজনে হোক এই সব ধরনের কাজেই আপনি উবারহায়ার ব্যবহার করতে পারবেন। পৃথিবীর অন্যান্য দেশেও এই সার্ভিসটি ব্যাপক জনপ্রিয়।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন ব্লগে।

উবার সম্পর্কিত তথ্য
উবার-এর লক্ষ্য সব জায়গায়, সবার জন্য একটি নির্ভরযোগ্য পরিবহন ব্যবস্থা তৈরি করা। আপনি কীভাবে বাটনের এক চাপে যাতায়াতের জন্য একটি গাড়ি পেতে পারেন? এ সমস্যার সমাধান খুঁজতে আমাদের শুরুটা হয় ২০১০ সালে। ৬ বছর পর এবং ৫ বিলিয়ন ট্রিপ শেষে এখন আমরা বৃহত্তর একটি চ্যালেঞ্জ নিয়ে কাজ শুরু করেছি, সেটি হচ্ছে অল্প গাড়িতে বেশি মানুষ যাতায়াতের ব্যবস্থা করে শহরে যানজট এবং দূষণ কমানো।

Exit mobile version