TechJano

ঢাকায় এক টাকায় এক মিনিট

ঢাকায় শুরু হয়েছে জোবাইক এর সেবা। দেশের প্রথম বাইসাইকেল শেয়ারিং সেবাদান প্রতিষ্ঠান জোবাইক শনিবার  রাজধানী ঢাকায় আনুষ্ঠানিকভাবে সেবার উদ্ভোধন করেছে।

ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকাবাসী এখনথেকে উপভোগ করবে জোবাইক সেবা। আপাতত শুধু মিরপুর ডিওএইচএস এ এই সেবা শুরু হলেও পর্যায়ক্রমে অন্যান্য এলাকাতেও সম্প্রসারণ করা হবে জোবাইক এর সেবা।

উন্নত দেশগুলোতে ইতিমধ্যে এই ধরনের বাইসাইকেল শেয়ারিং সেবা অনেক জনপ্রিয় এবং দেশের তথ্যপ্রযুক্তির  উন্নয়নের দরুন এই ধরনের সেবা এখন বাংলাদেশেই পাওয়া যাবে।

জোবাইক এর সেবা গ্রহনের জন্য আগ্রহীদেরকে প্রথমেই গুগুল প্লে-স্টোর থেকে জোবাইকের মোবাইল এপ্লিকেশনটি নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে রেজিস্টার্ড ইউজার হতে হবে। এরপর রিচার্জ পয়েন্ট থেকে অ্যাপে ব্যালেন্স রিচার্জ করেই সেবাটি ব্যবহার করতে পারবেন ।

যদিও বর্তমানে শুধুমাত্র এন্ড্রয়েড মোবাইল ফোন ইউজাররাই শুধু জোবাইকের সেবা পেতে পারবেন, কিন্তু অচিরেই এর আইওএস ভার্সন চলে আসবে এবং আইফোন ব্যবহারকারীরাও জোবাইকের সেবাটি উপভোগ করতে পারবেন।

সেবার উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে জোবাইক এর প্রতিষ্ঠাতা মেহেদী রেজা বলেন “কক্সবাজার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরে জোবাইক মিরপুর ডিওএইচএস এর মাধ্যমে যাত্রা শুরু করলো রাজধানী ঢাকায়।” জোবাইক মিরপুর ডিওএইচএস কে বসবাসের জন্য একটি স্মার্ট অাবাসিক এলাকায় পরিনত করবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত থেকে মিরপুর ডিওএইচএস এ জোবাইক এর যাত্রাকে স্বাগত জানান ডিওএইচএস পরিষদের সভাপতি  ব্রিগে: জেনা: মাহফুজুল হক। এসময় উপস্থিত ছিলেন পরিষদের সাধারন সম্পাদক লে: কর্নেল উ কান থিন (অবঃ), মিরপুর ডিওএইচএস ইয়ুথ সোসাইটি সভাপতি তানজিম মাশরুর এবং সাধারন সম্পাদক হাসান জারিফ আবরার।এছাড়ায় উপস্থিত ছিলেন মিরপুর ডি ও এইচ এস সোসাইটির ইয়ূথ ক্লাবের সদস্যরা, জোবাইক এর সহ-প্রতিষ্ঠাতা খাঁন হেলালউজ্জামান অয়ন এবং আজহার কুদরত খান রুমন।

Exit mobile version