ইভেন্ট

ঢাবিতে আইটি ফেস্ট, রেজিস্ট্রেশন চলবে আগামীকাল পর্যন্ত

By Baadshah

October 23, 2018

দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে তথ্যপ্রযুক্তি জ্ঞান ছড়িয়ে দিতে তাদেরই অংশগ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী ২৮ অক্টোবর শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় জাতীয় ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসব ২০১৮ । উৎসবের আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) । যথাক্রমে ২৮ ও ২৯ অক্টোবর ছাত্র-শিক্ষক কেন্দ্রে দুই দিনের এ আয়োজনে সারা দেশের ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১ হাজার ৫ শ’র বেশি শিক্ষার্থী, শিক্ষক ও প্রযুক্তিপ্রেমী অংশ নেবে । এবারের উৎসবের প্রতিপাদ্য “উন্নত শিক্ষায় চাই তথ্যপ্রযুক্তি নির্ভর ক্যাম্পাস” ।

২৮ অক্টোবর সকাল ১০টায় সিনেট ভবনে ঢাবি উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান এ উৎসবের উদ্বোধন করবেন । ২৯ অক্টোবর বিকেল ৩টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ।

এ উৎসবের মূল পর্বে থাকছে শিক্ষার্থী ও অতিথিদের অংশগ্রহণে বিশেষ র্যা লি, প্রকল্প প্রদর্শন, অ্যাপস তৈরি, গেমিং ও কুইজ প্রতিযোগিতা । কর্মশালা, সেমিনার, উদ্ভাবনী ভাবনা উপস্থাপনসহ নানা আয়োজন । আরও থাকছে আকর্শনীয় ওপেন ডিসকাশন, মিট দ্যা পারসোনালিটি, মুভি শো, মিউজিক্যাল ব্লাস্টসহ নানা আয়োজন ।

ডিইউআইটিএসের বছরব্যাপি নানা কার্যক্রমের মধ্যে সবচেয়ে বড় আয়োজন জাতীয় ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসব । এই উৎসবের মধ্য দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদেরে মাঝে আইসিটি ভাবনা যেমন আদান-প্রদান হয় তেমনি তারা অনুপ্রণিত হয় নতুন নতুন আবিস্কারে । উৎসবটি সারাদেশের শিক্ষক-শিক্ষার্থী এবং তথ্যপ্রযুক্তি প্রেমীদের মিলন মেলায় পরিণত হয় ।

অংশগ্রহণকারীর দিক দিয়ে দেশের সবচেয়ে বড় এই ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসবটি এবার ডিইউআইটিএসের সঙ্গে উৎসবের সহযোগী সরকারের বিডিরেন প্রকল্প, রবি আজিয়াটা লিমিটেড, এক্সেল টেকনোলজিস লিমিটেড, ডেল এবং ফ্লোরা লিমিটেড ।

উৎসবের নিবন্ধন শুরু হয়েছে । নিবন্ধন করা যাবে ২৪ তারিখ সন্ধ্যা ৬টা পর্যন্ত । আয়োজনের বিস্তারিত জানা এবং নিবন্ধন করা যাবে www.duits-bd.org এই ওয়েবসাইটে ।