ইভেন্ট

তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদ নির্মিত চলচ্চিত্রের তিনদিন ব্যাপি কর্মশালা

By Baadshah

August 08, 2018

বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও চলচ্চিত্রকার ক্যাথরিন মাসুদের যুগল যাত্রা তিন দশকের। এই তিন দশকের চলচ্চিত্রযাত্রায় নির্মিত হয়েছে ‘আদমসুরত’ থেকে ‘রানওয়ে’ পর্যন্ত মোট ১৫টি চলচ্চিত্র। এই ১৫টি চলচ্চিত্রের মধ্যে স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র আছে, আছে নিরীক্ষাধর্মী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, আছে প্রামাণ্যচলচ্চিত্র এবং পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র।

চলচ্চিত্রকার তারেক মাসুদ, চলচ্চিত্রগ্রাহক মিশুক মুনীরের ৭ম মৃত্যুবার্ষিকী আগামী ১৩ আগস্ট ২০১৮। তারেক মাসুদ এবং মিশুক মুনীরের ৭ম মৃত্যুবার্ষিকীকে সামনে রেখে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের নির্মিত চলচ্চিত্রসমূহের পাঠ ও বিশ্লেষণের ৩ দিনব্যাপি কর্মশালা আয়োজনে করেছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

কর্মশালায় তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের নির্মিত চলচ্চিত্রসমূহের বিশ্লেষণ উপস্থাপন ও পাঠদান করবেন বিশিষ্ট চলচ্চিত্রকার ক্যাথরিন মাসুদ, চলচ্চিত্র গবেষক ও অধ্যাপক ফাহমিদুল হক, চলচ্চিত্র সমালোচক ও অধ্যাপক আ আল মামুন, চলচ্চিত্র নির্মাতা ও লেখক নুরুল আলম আতিক, চলচ্চিত্রকার প্রসূণ রহমান এবং চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

কর্মশালার মেয়াদ হবে ৩ দিন। কর্মশালা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কর্মশালাটি অনুষ্ঠিত হবে আগামী ১১, ১২ ও ১৩ আগস্ট ২০১৮, যথাক্রমে শনি, রবি ও সোমবার। ক্লাস হবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

কর্মশালায় নিবন্ধনের জন্য যোগাযোগ করতে হবে (প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৯টার মধ্যে) কক্ষ নং ৭০১ (লিফটের ছয়), জাতীয় নাট্যশালা ভবন, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা, ঢাকা। ফোন: ০১৯৭১ ১০১১০৬, ০১৭১৮ ৯৫৬৫৭৭