TechJano

তার্কিশ বিপের গ্রুপ ভিডিও কলে সর্বোচ্চ ১৫জন পর্যন্ত অংশ নিয়ে রাঙিয়ে তুলুন এই ঈদ

বিশ্বব্যাপী ৮ কোটি ২০ লাখেরও বেশি ডাউনলোড হওয়া যোগাযোগ মাধ্যম বিপ গ্রাহকদের প্রয়োজন ও চাহিদাকে প্রাধান্য দিয়ে একটি উল্লেখযোগ্য উদ্ভাবন নিয়ে এসেছে। বিপের এইচডি কোয়ালিটি ভয়েস ও গ্রুপ ভিডিও কলে এখন সর্বোচ্চ ১৫জন ব্যবহারকারী অংশ নিতে পারবেন। আসন্ন ঈদে যারা দূরে আছেন তারা বিপ ব্যবহার করে একে অন্যের কাছে আসার সুযোগ পাবেন। পরিবার কিংবা বন্ধুর সংখ্যা যতই হোক না কেন নতুন এই সংযোজনের মাধ্যমে গ্রুপ ভিডিও কলে আরো বেশি মানুষের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে পারবে।
তার্কিশ প্রকৌশলীদের উদ্ভাবিত বিপের ব্যবহারকারীদের ডেটা তুরস্কের সুরক্ষিত ডেটা সেন্টারে সংরক্ষিত আছে। যোগাযোগ মাধ্যমগুলোর পথিকৃৎ এই প্ল্যাটফর্মটি প্রতিদ্বন্দ্বীদের থেকে আলাদা ও উন্নত সব ফিচার গ্রাহকদের উপহার দিয়ে আসছে। ৮ কোটি ২০ লাখের বেশি বার ডাউনলোড হওয়া এই প্ল্যাটফর্মে এইচডি-কোয়ালিটি ভয়েস ও গ্রুপ ভিডিও কলে এখন সর্বোচ্চ ১৫জন অংশগ্রহণ করতে পারবেন, যা আগে ছিল সর্বোচ্চ ১০জন। এটি প্রতিদ্বন্দ্বী প্ল্যাটফর্মগুলোর সর্বোচ্চ অংশগ্রহণকারী সংখ্যার প্রায় দ্বিগুণ। তাই ব্যবসায়িক ও বিনোদনমূলক আড্ডা কিংবা পরিবারের সদস্যদের সাথে ঈদ উদযাপন–সব ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে কাজ করবে বিপ।
বিশ্বব্যাপী ১৯২টি দেশে কোটি কোটি ব্যবহারকারী নিয়ে বিপ এখন একটি বৈশ্বিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে, এ তথ্য জানিয়ে বিপ কমিউনিকেশন টেকনোলজিস অ্যান্ড ডিজিটাল সার্ভিসেস-এর জেনারেল ম্যানেজার বুরাক আকিনচি বলেন, “আন্তর্জাতিকভাবে আমরা দ্রুত-বর্ধনশীল একটি যোগাযোগ মাধ্যমে পরিণত হয়েছি। এর কারণ, প্রতিদ্বন্দ্বী অ্যাপগুলোর অনেক আগেই আমরা গ্রুপ ভিডিও কলিং, ওয়েব ইন্টারফেস থেকে ভয়েস ও ভিডিও কলিং, মেসেজ ডিলিট হয়ে যাওয়া, ১০৬টি ভাষায় তাৎক্ষণিক অনুবাদ, টাকা পাঠানো ফিচারগুলো চালু করেছি। এছাড়াও, ব্যক্তিগত ডেটার নিরাপত্তায় আমাদের স্বচ্ছ নীতি রয়েছে। ঈদের আগে আমরা আরো একটি নতুন উদ্ভাবনের মাধ্যমে গ্রুপ ভিডিও কলে সর্বোচ্চ অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়ে ১৫জন করেছি। বিপ ব্যবহারকারীদের আমরা একটি ঈদ-উপহার দিতে চেয়েছিলাম। গ্রাহকদের প্রতিক্রিয়া ও চাহিদার বিবেচনা করে ভবিষ্যতেও আমরা আমাদের অ্যাপ্লিকেশনে নতুন নতুন ফিচার যুক্ত করবো।”
অন্য অ্যাপ্লিকেশন থেকে বিপে আসা খুবই সহজ
অন্যান্য মেসেজিং অ্যাপ থেকে বিপে আসাও খুবই সহজ। বিপের “গ্রুপ মুভিং” ফিচার সারা পৃথিবীর যেকোনো অপারেটর থেকে ব্যবহার করা যায়। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের আগের মেসেজিং অ্যাপের গ্রুপগুলো এবং চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করে বিপে নিয়ে আসতে পারবেন। এছাড়াও, ব্যবহারকারীরা তাদের গ্রুপগুলো বিপে ট্রান্সফার করার সময় যেসব ব্যবহারকারীর বিপ ইন্সটল করা আছে, তারা স্বয়ংক্রিয়ভাবেই নতুন গ্রুপটিতে যুক্ত হয়ে যাবেন। তাদের আলাদা করে সিলেক্ট করে নতুন গ্রুপে যুক্ত করার দরকার নেই। অন্য কোনো অ্যাপে এই সুবিধা পাওয়া যাবে না।
বিপে সর্বোচ্চ ১৫জন নিয়ে এইচডি-কোয়ালিটি ভয়েস ও ভিডিও কল করার জন্য ভিজিট করুন, http://bit.ly/bip-indir

Exit mobile version