প্রযুক্তি খবর

তিন ক্যামেরার আইফোন আসছে

By Baadshah

May 10, 2018

অ্যাপল তাদের পরের আইফোনে তিনটি ব্যাক ক্যামেরা দেবে বলে তাইপে টাইমস জানিয়েছে। পত্রিকাটি গবেষণা ও ইয়ান্টা নিরাপত্তা বিশ্লেষক জেফ পু’কে উদ্ধৃত করে এমন দাবি করেছে। তাদের দাবি, অ্যাপল ২০১৯ সালের মাঝামাঝি একটি আইফোন আনবে যেখানে পিছনে পাশাপাশি তিনটি ক্যামেরা থাকবে।

ক্যামেরার দিক দিয়ে অ্যাপলের নতুন আইফোনটি দেখতে অনেকটাই হুয়াওয়ে মেট ২০ হ্যান্ডসেটের মতো হবে।পু প্রত্যাশা করছেন, আইফোন তাদের ক্যামেরাকে যতটুকু উন্নত করা যায় তা নিয়ে কাজ করছে। প্রতিষ্ঠানটি স্মার্টফোনের যন্ত্রাংশ সরবরাহকারী প্রতিষ্ঠান লার্জান-এর সঙ্গে কাজও করছে।

লার্জান প্রেসিশন অ্যাপলের কাছে স্মার্টফোনের বিভিন্ন কম্পোনেন্ট সরবরাহ করে থাকে। যারা প্রথম প্রান্তিকের হিসাবে অন্য অনেক কম্পোনেন্ট সরবরাহকারীর চেয়ে বেশি পরিমাণে রাজস্ব করেছে।আগামী দুই বছরের মধ্যেও অ্যাপল এবং হুয়াওয়ে তিন ক্যামেরার ফোন বাজারে ছাড়তে পারে তবে লার্জানের কাছে অনেক প্রতিষ্ঠানই স্মার্টফোনের কম্পোনেন্ট নিতে আসবে। তবে অ্যাপল যে তিন ক্যামেরার ফোন তৈরি করছে এবাই প্রথম এমন কথা শোনা যাচ্ছে না। এর আগেই এমন খবর চাউর হয়েছে। ইকোনোমিক টাইমস-এর মতো পত্রিকাতেও এমন খবর পাওয়া গেছে।

ইকোনোমিক টাইমস বলছে, অ্যাপল তিন ক্যামেরার ফোন আনতে কাজ করছে। যা রেয়ার লেন্সের ৬পি লেন্স ডিজাইন, ৫এক্স পর্যন্ত জুম, আর একটি ১২ মেগাপিক্সেল লেন্স থাকতে পারে। তবে অ্যাপল ফোনটি সম্পর্কে কোনো কথা বলেনি এখনো।