ইভেন্ট

তিন বছরের জন্য বিডাব্লিউআইটি’র নতুন নির্বাহী কমিটি

By Baadshah

December 29, 2018

২০১৯-২০২১ সাল মেয়াদে বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি (বিডাব্লিউআইটি) এর নতুন নির্বাহী কমিটি নির্বাচিত হয়েছে। সম্প্রতি সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় ২০১৯ সালের ১ জানুয়ারী থেকে পরবর্তী তিন বছরের জন্য নতুন কমিটি নির্বাচিত করা হয়।

১৩ সদস্যের নতুন কমিটিতে সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবোটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ড. লাফিফা জামাল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন স্টার কম্পিউটার্স লিমিটেডের চীফ অপারেটিং অফিসার রিজওয়ানা খান।

কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন সহ-সভাপতি ড. সুরাইয়া পারভীন (প্রফেসর, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), নাজনীন কামাল (ব্যবস্থাপনা পরিচালক, অনুপম ইনফোটেক) ও কানিজ ফাতেমা (জেনারেল ম্যানেজার, রবি আজিয়াটা লিমিটেড), কোষাধ্যক্ষ ব্যারিষ্টার নাজমুস সালেহিন (আইনজীবি), যুগ্ম সম্পাদক নীলা খালেদা ্আছিয়া (প্রতিষ্ঠাতা, উইমেন ইন ডিজিটাল) এবং পরিচালকগন হলেন বিডাব্লিউআইটি এর প্রতিষ্ঠাতা সভাপতি লুনা শামসুদ্দোহা (চেয়ারম্যান, দোহাটেক নিউ মিড়িয়া), ড. নোভা আহমেদ (সহযোগী অধ্যাপক, তড়িৎ ও কম্পিউটার প্রকৌশল বিভাগ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়), তাওহীদা হায়দার রিমা (উপ ব্যবস্থাপনা পরিচালক, গ্লোবাল ওয়েব আউটসোসিং লিমিটেড), নাছিমা আক্তার নীশা (ব্যবস্থাপনা পরিচালক, রিভেরি কর্পোরেশন), ড. ফেরনাজ নারিন নুর (সহকারি অধ্যাপক, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি) ও ড. সেলিনা শারমিন (সহকারি অধ্যাপক, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়)।

উল্লেখ্য, ২০১০ সালের ২৯ ডিসেম্বর প্রযুক্তিখাতে নারীদের অংশগ্রহন বাড়ানোর লক্ষ্য নিয়ে বিডাব্লিউআইটি এর যাত্রা শুরু হয়।