ইভেন্ট

তৃতীয় দিনের ‘গিগাবাইট গেমিং ফেস্ট’ চলছে, কি আকর্ষণ আছে এখানে?

By Baadshah

July 05, 2018

দেশের সর্ববৃহৎ গেমিং প্রতিযোগিতা ‘তৃতীয়’ শুরু হয়েছে ৩ জুলাই। দেশের গেমিং কমিউনিটি নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করা গিগাবাইট আইডিবি ভবনে আয়োজন করেছে দেশের সর্ববৃহৎ গেমিং প্রতিযোগিতা ‘গিগাবাইট গেমিং ফেস্ট ২০১৮’। আজ তৃতীয় দিনের মতো চলছে এ আয়োজন। আগামী ৭ জুলাই পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।

গিগাবাইটের উদ্যোগে প্রতিযোগিতাটি আয়োজন করছে স্মার্ট টেকনোলজিস (বিডি) প্রাইভেট লিমিটেড। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে গিগাবাইট গেমিং ফেস্ট শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার, সেক্রেটারি জেনারেল মোশাররফ হোসেন সুমন।

এতে আরও উপস্থিত ছিলেন বিসিএস কম্পিউটার সিটি কমিটির সদস্যবৃন্দ, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর পরিচালক জাফর আহমেদ এবং গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান, গিগাবাইট-এর প্রোডাক্ট ম্যানেজার তানজিম চৌধুরীসহ পাঁচ শতাধিক গেমার।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের পরিচালক জাফর আহমেদ জানিয়েছেন, দেশের গেমারদের উৎসাহ দিতে গিগাবাইট সবসময়ই আন্তরিক। এরই ধারাবাহিকতায় দেশের অন্যতম বৃহৎ কম্পিউটার মার্কেট আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটি প্রাঙ্গণে বড় আকারে এ গেমিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আয়োজন নিয়ে আনাস খান বলেন, ‘এই গেমিং প্রতিযোগিতাটি বিসিএস কম্পিউটার সিটিতে আগত ক্রেতা ও দর্শনার্থীরা বিনামূল্যে উপভোগ করতে পারবেন। এছড়াও মেলা চলাকালীন আইডিবি থেকে গিগাবাইট ও অরোজের পণ্য কিনলে পাবেন বিশেষ উপহার। এছাড়াও গেমিং শো চলাকালীন ফিফা ১৮ এ অংশ নেয়ার জন্য স্পট রেজিস্ট্রেশনের ব্যবস্থা থাকবে। থাকছে কুইজ এবং প্রদর্শনীর ব্যবস্থা।

এতে পাঁচটি ভিন্ন ভিন্ন পর্বে খেলা হবে। এগুলো হলো- সিএসগো, কড ফোর, রেইনবো সিক্স, ফিফা ১৮ এবং এনএফএস মোস্ট ওয়ান্টেড।

উল্লেখ্য, এই গেমিং ফেস্টে পুরস্কার হিসেবে থাকছে তিন লাখ টাকা। ৫ দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে সকাল ১০ টা থেকে রাত আটটা পর্যন্ত।