TechJano

দেখা গেল নকিয়ার সেই পাঁচ ক্যামেরার ফোন নকিয়া ৯

এক বা দুই বা তিন নয় একেবারে ৫ ক্যামেরার নকিয়া ফোন এবার দেখবেন-নকিয়া ৯ ফোন ঘিরে এ গুজব তো ছিলই। এবার ফাঁস হল
নকিয়া ৯ ফ্ল্যাগশিপের পিছনে পাঁচটি রেয়ার ক্যামেরা । একটা ফাঁস হওয়া ছবিতে এমনটাই দেখা যাচ্ছে।
ছবিটি প্রথম পাওয়া যায় আইটি হোমস ফোরামের পেইজে। আইটি হোমস নিজেরা ধারণা করছে এটি নকিয়া ৯ নামে বাজারে আসতে পারে।নকিয়া পাওয়ার ইউজার নামের একটি গ্রুপ দাবি করছে তাদের কাছে ডিভাইসটির ব্যাক প্যানেলের ছবি আছে। যেখানে পেন্টা মডিউল লেন্সের ব্যাক ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর আগে এইচএমডি গ্লোবালের একমাত্র ফ্ল্যাগশিপ ডিভাইস নকিয়া ৮ এ ব্যভহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্টসহ মডেলটিতে ব্যবহার হতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর।
ধারণা করা হচ্ছে, নকিয়া ৯ ফোনটিতে থাকবে পাঁচটি লেন্স। লেন্স ৫টি হলেও ক্যামেরার সেন্সর থাকবে দুটি। লেন্সগুলোর বিশেষত্ব হলো সেগুলো ঘুরে ঘুরে প্রয়োজন অনুযায়ী ক্যামেরার সামনে চলে আসবে। ১৩ মেগাপিক্সেল আরজিবি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল কোডনেম সেন্সরের থাকছে এই ক্যামেরা। মোবাইল ফটোগ্রাফারদের অভিনবতা তুলে ধরতে পারে এই ফোনের ক্যামেরা।
ফ্ল্যাগশিপ পারফরমেন্সের জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর । এর ডিসপ্লের অনুপাত ১৮:৯ হতে যাচ্ছে। আর এই ফোনের ক্যামেরার নিচে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। তবে বরাবরের মতোই এটা গুজব নাকি সেটা সময় বলে দেবে।

Exit mobile version