প্রডাক্ট রিভিউ

দেখে নিন ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা-সহ Oppo F9 এর খুঁটিনাটি

By Baadshah

August 30, 2018

অপো এফ ৯ (Oppo F9) এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ হল, ফোনের ডিসপ্লের ওপরে জলের বিন্দুর মতো ছোট নচ।

৩০ অগাস্ট বাংলাদেশে লঞ্চ হল Oppo-র নয়া স্মার্টফোন। F9, এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ হল, ফোনের ডিসপ্লের ওপরে জলের বিন্দুর মতো ছোট নচ। অপো বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়েছে, Oppo F9 ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৯০.৪ শতাংশ। আসুন, এক নজরে দেখে নেওয়া যাক Oppo F9-এর স্পেসিফিকেশান।

Oppo F9 স্পেসিফিকেশান:

ডুয়াল সিমের ফোন Oppo F9 Pro-এ রয়েছে Android ৮.১ Oreo অপারেটিং সিস্টেম। সঙ্গে রয়েছে MediaTek Helio পি ৬০ চিপসেট।

Oppo F9-এ রয়েছে একটি ৬.৩ ইঞ্চি ১৯.৫:৯ অ্যাসপেক্ট রেশিওর ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের উপর ছোট্ট জলের বিন্দুর মতো নচ রয়েছে। Oppo F9-এ রয়েছে ৪ জিবি / ৬ জিবি RAM আর ৬৪ জিবি স্টোরেজ।

Oppo F9 ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ২৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় রয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সও।

F9 -এ রয়েছে ৩৫০০ mAh ব্যাটারি। VOOC ফ্ল্যাশ চার্জের মাধ্যমে খুব দ্রুত ফুল চার্জ করে নেওয়া যাবে এই ফোন।

Oppo F9 প্রথম স্মার্টফোন, যাতে গরিলা গ্লাস ৬ ব্যবহার করা হয়েছে৷ গরিলা গ্লাস ৬-এর বিশেষত্ব হল, ১ মিটার উচ্চতা থেকে ১৫ বার পড়ে গেলেও এটি ভাঙবে না৷

সানরাইজ রেড, টুয়ালাইট ব্লু, স্ট্যারি পার্পল কালারে মিলবে Oppo ফোনটি।

ডাইমেনশন : ১৫৬.৭ মি.মি.*৭৪.০ মি.মি.*৭.৯ মি.মি.: ১৬৯গ্রাম স্ক্রিন সাইজ : ৬.৩ ইঞ্চি, ১৯.৫.৯ অ্যাসপেক্ট রেশিও, ১০৮০*২৩৪০ ফ্রন্ট ক্যামেরা : ২৫ মেগাপিক্সেল, এফ/২.০ রিয়ার ডুয়েল ক্যামেরা : ১৬ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল র‍্যাম : ৪/৬ জিবি স্টোরেজ : ৬৪ জিবি (২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি সাপোর্ট) ব্যাটারি : ৩৫০০এমএএইচ কালার : সানরাইজ রেড, টুয়ালাইট ব্লু, স্ট্যারি পার্পল অপারেটিং সিস্টেম : কালার ওএস ৫.২, এন্ড্রয়েড ৮.১। সিপিইউ : Octa-core চার্জ : ভিওওসি সিম কার্ড টাইপ : ডুয়েল ৪জি সিম + মাইক্রো এসডি কার্ড

Oppo F9-এর দাম:

বাজারে ১ সেপ্টেমববর থেকে পাওয়া যাবে। ৪ জিবি র‍্যাম এফ ৯ ভার্সনটির দাম পড়বে ২৮,৯৯০ টাকা আর ৬ জিবি ভার্সন ৩১,৯৯০ টাকা মূল্যে দেশব্যাপী অপো’র অফলাইন স্টোরগুলোতে পাওয়া যাবে। এফ৯ কিনলেই গ্রামীনফোন গ্রাগকগণ পবেন ৫ জিবি ডাটা ফ্রি পাবেন।