TechJano

দেশের বাজারে আসুস আরওজি গেমিং নোটবুক জেফ্রাস

বিশ্বের সব থেকে পাতলা গেমিং ল্যাপটপ যাতে থাকছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭  প্রসেসর এবং এনভিডিয়া জি ফোর্স জিটিএক্স ১০৮০ গ্রাফিক্স সাথে থাকছে২৪ গিগাবাইট র‍্যাম ও ১২০ হার্জ জি-সিঙ্ক ফুল এইচডি ডিসপ্লে এবং উইন্ডোজ ১০

নোটবুক “জেফ্রাস”

১৭.৯ মিলি থেকে ১৬.৯ মিলি পর্যন্ত পাতলা।

শক্তিশালী হার্ডওয়্যার যাতে থাকছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭  প্রসেসর এবং ৮ গিগাবাইট এনভিডিয়া জি ফোর্স এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স কার্ড, ২৪ গিগাবাইট র‍্যাম, ১ টেরাবাইট হাইপার ড্রাইভ এসএসডি

আরওজি এর নিজস্ব প্রযুক্তির শীতলিকরণ মাধ্যম- এক্টিভ এইরো ডায়নামিক সিস্টেম।

অরা আরজিবি ব্যাকলিট সমর্থিত কি-বোর্ড

ঢাকা, ২১ ডিসেম্বর ২০১৭ – তাইওয়ানিজ টেকনোলজী ব্র্যান্ড আসুস দেশের বাজারে উন্মুক্ত করল আসুস আরওজি জেফ্রাস- বিশ্বের সব থেকে পাতলা ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭  প্রসেসর এবং এনভিডিয়া জি ফোর্স এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স সহ গেমিং ল্যাপটপ। গেমিং নোটবুকটিতে আরও থাকছে ১৫.৬ ইঞ্চির ডিসপ্লে, একটিভ এইরো ডায়নামিক সিস্টেম- আসুস এর নিজস্ব টেকনোলজীর শীতলিকরণ প্রক্রিয়া।  যার ফলে দীর্ঘক্ষণ গেইম খেলেও ল্যাপটপের গ্রাফিক্স পারফরমেন্সে পরিবর্তন আসবে না। আসুস আরওজি জেফ্রাস-এর সবথেকে আকর্ষনীয় দিক হলো এর ডিজাইন।  নোটবুকটির শীতলিকরণ প্রক্রিয়া অন্য যেকোন গেমিং নোটবুক থেকে ভিন্ন।  নোটবুকটি খোলার সাথে সাথে এর নিচের ভাগে থাকা শীতলিকরণ প্রক্রিয়ার একটি অংশও খুলে পড়ে । ফলে এর বাতাসের প্রবাহ ২০ শতাংশ বাড়িয়ে দেয় যা গ্রাফিক্সকার্ড দীর্ঘক্ষণ যাবত ঠান্ডা রাখতে সহায়তা করে ও একনাগাড়ে দীর্ঘক্ষণ গেমিং এর অভিজ্ঞতাকে অক্ষুন্ন রাখে। নোটবুকটি “অরা” আরজিবি সমর্থিত। গেম খেলায় ব্যবহৃত বাটন গুলো নিজের পছন্দ মতন রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে।  আসুস আরওজি সিরিজের নতুন এই নোটবুকটির ওজন ২.২ কেজি ও ১৭.৯ মিলি থেকে ১৬.৯ মিলি পর্যন্ত পাতলা।

আরওজি জেফ্রাস ল্যাপটপটিতে থাকছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭  এইচ কিউ প্রসেসর, এনভিডিয়া জি ফোর্স এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স, ২৪ গিগাবাইট র‍্যাম ও ১ টেরাবাইট হাইপার ড্রাইভ এস এস ডি। এর টাইপ সি পোর্ট দিয়ে নোটবুকটির ডিসপ্লে বাহিরের ৪কে সমর্থিত মনিটর এর সাথে সংযোগ দিয়ে খেলা যাবে।  নোটবুকটি ভিআর সমর্থিত। তাই ভার্চুয়াল রিয়ালিটি সমর্থিত গেমস গুলোতে যোগ হবে নতুন অভিজ্ঞতা । এছাড়া আর ও জি গেমিং সেন্টার দ্বারা নির্দিষ্ট গেমস গুলো পছন্দের সেটিংস দিয়ে খেলা যাবে । ১২০ গিগা হার্টয ডিসপ্লে থাকায় এর ডিসপ্লে অনেক বেশি স্বচ্ছ ও প্রানবন্ত।

বৃহস্পতিবার আয়োজিত আসুস এর নতুন পন্য উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশে আসুস এর একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড থেকে উপস্থিত ছিলেন চেয়ারম্যান জনাব মো আব্দুল ফাত্তাহ এবং ডিরেক্টর জসিমউদ্দিন খন্দকার। আসুস বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন কান্ট্রি প্রধান মো আল ফুয়াদ।

নোটবুকটি দেশ ব্যাপি আসুস এর প্রধান রিটেইল পার্টনারদের শোরুম গুলোতে পাওয়া যাবে। এছাড়াও আগ্রহি ক্রেতাগণ নোটবুকটি অনলাইন-এ পিকাবু ডটকম ও কিকশা ডট কম থেকে ক্রয় করতে পারবেন।

SPECIFICATIONS

ASUS ROG Zephyrus

Processor Intel® Core™ i7-7700HQ
Operating system Windows 10 Home
Display 15.6” Full HD (1920 x 1080) wide-view panel with anti-glare

120Hz refresh rate with NVIDIA G-SYNC™

Graphics NVIDIA® GeForce® GTX 1080
Chipset Intel® HM175
Memory &
storage
14 GB DDR4 2400MHz

M.2 PCIe® x4 1TB  SSD

Wireless 802.11ac Wi-Fi

Bluetooth®

Connectivity 1 x USB 3.1 Gen 2 Type-C™ with Thunderbolt™ 3

4 x USB 3.1

1 x HDMI 2.0

1 x 3.5mm headphone and mic combo jack

Camera Built-in HD camera and array mic
Keyboard ASUS Aura RGB backlit chiclet keyboard with 30-key rollover; 1.4mm key travel
Battery 4 cell, 50Wh
Size 37.9 x 26.2 x 1.69cm (W x D x H)
Weight 2.2 kg (with battery)

 

Exit mobile version