TechJano

দেশের বাজারে ১০ম প্রজন্মের ল্যাপটপ

প্রথম বারের মত বাংলাদেশের বাজারে মিলছে ১০ম প্রজন্মের ল্যাপটপ। দুইটি মডেলে এসার ব্র্যান্ডের ল্যাপটপটি পরিবেশন করছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লি:। মডেল দুটি হচ্ছে এসার এস্পায়ার এ৫১৫-৫৪জি-৫০ডব্লিউসি এবং এসার এস্পায়ার এ৩১৫-৫৫জি-৩১জিজে।

পরিবেশক প্রতিষ্ঠান জানিয়েছে, এসার এস্পায়ার এ৫১৫-৫৪জি-৫০ডব্লিউসি ল্যাপটপটিতে রয়েছে ইন্টেল ১০ প্রজন্মের ১০২১০ইউ মডেলের কোর আই ফাইভ প্রসেসর যার ক্যাশ মেমোরি ৬এম এবং স্পীড ৪.১০ গিগাহার্জ পর্যন্ত। তাছাড়াও রয়েছে ৮ জিবি ডিডিআরফোর র‌্যাম, ২ টেরাবাইট হার্ডড্রাইভ, এমএক্স ২৫০ মডেলের ২ জিবি গ্রাফিক্স কার্ড, ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, ব্লুটুথ, ওয়াইফাই, ব্যাকলিট কীবোর্ড, উইন্ডোজ ১০ এবং ২ বছরের বিক্রয়োত্তর সেবা। রুপালি রঙ্গের এই ল্যাপটপটির খুচরা মূল্য ৭১৫০০ টাকা।

অপরদিকে এসার এস্পায়ার এ৩১৫-৫৫জি-৩১জিজে ল্যাপটপটিতে রয়েছে ইন্টেল ১০ প্রজন্মের ১০১১০ইউ মডেলের কোর আই ফাইভ প্রসেসর যার ক্যাশ মেমোরি ৪এম এবং স্পীড ৪.১০ গিগাহার্জ পর্যন্ত। তাছাড়াও রয়েছে ৪ জিবি ডিডিআরফোর র‌্যাম, ১ টেরাবাইট হার্ডড্রাইভ, এমএক্স ২৩০ মডেলের ২ জিবি গ্রাফিক্স কার্ড, ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, ব্লুটুথ, ওয়াইফাই, ব্যাকলিট কীবোর্ড, উইন্ডোজ ১০ এবং ২ বছরের বিক্রয়োত্তর সেবা। কালো রঙ্গের এই ল্যাপটপটির খুচরা মূল্য ৫০,৫০০ টাকা।

Exit mobile version