TechJano

দেশে আরও ৫টি প্রযুক্তিপণ্যের কারখানা হবে: মোস্তাফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, শিগগিরই বিদেশি প্রযুক্তি পণ্যগুলোর পেছনে মেইড ইন বাংলাদেশ দেখা যাবে । মন্ত্রী বলেন, এর ফলে প্রত্যেকটা প্রযুক্তি পণ্যের পেছনে লেখা থাকবে মেইড ইন বাংলাদেশ। এটা আমাদের জন্য গর্বের। ‘‘সম্প্রতি দেশে একটি কম্পিউটার কারখানার উদ্বোধন করা হয়েছে। আরও পাঁচটি কারখানা উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। পৃথিবীর বিখ্যাত ব্র‍্যান্ডগুলো অলমোস্ট প্রতিদিন আমাকে ফোন করে বলে, ‘কোন হাইটেক পার্কে জায়গা দেবেন?’ আমি আশা করছি অতি শিগগির ইন্টারন্যাশনাল ব্র‍্যান্ডগুলোর পেছনে দেখতে পাব মেইড ইন বাংলাদেশ। এটি হবে আমাদের জন্য সবচেয়ে বড় অর্জন’’, বলেন মন্ত্রী।
শনিবার বিকেলে গাজিপুর কালিয়াকৈর আনন্দ পার্ক ও রিসোর্টে দেশের তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে বড় বাণিজ্যিক সংগঠন বেসিসের বার্ষিক বনভোজনে এসব কথা বলেন মন্ত্রী।
প্রতিষ্ঠানগুলো সম্পর্কে তিনি বলেন, ইতোমধ্যেই সিম্ফনি নিশ্চিত করেছে আগামী এপ্রিলে প্রতিষ্ঠানটি দেশে তাদের কারখানা চালু করবে। খুব বেশি দিন লাগবে না যে, স্যামসাংয়ের পেছনে মেইড ইন বাংলাদেশ লেখা দেখবো। ইতোমধ্যই স্যামসাং ও হুয়ায়ের সাথে এ বিষয়ে আমার সাথে কথা হয়েছে। এগুলো আমাদের দেশের জন্য বড় অর্জন।

Exit mobile version