নতুন পন্য

নকিয়ার নতুন দুই ফোন এখন বাংলাদেশে

By Baadshah

November 13, 2018

দেশের বাজারে নকিয়া ৫.১ ও ৩.১ মডেলের নতুন দুটি স্মার্টফোন আনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ফিনল্যান্ডের নকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল। বাংলাদেশে আজ দুটি নতুন মোবাইল হ্যান্ডসেট, নকিয়া ৫.১ প্লাস এবং নকিয়া ৩.১ প্লাস চালু করেছে।

অসাধারণ প্রসেসিং শক্তির নকিয়া ৫.১ প্লাস দুর্দান্ত গেমিং কর্মক্ষমতা দেয় এবং এআই ইমেজিং বৈশিষ্ট্য একটি সুবিধাজনকও স্টাইলিশ প্যাকেজে সরবরাহ করে। নিজের ক্যাটাগরিতে ৬ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে এবং সপ্তাহান্তে দুই দিনের ব্যাটারি লাইফস্ট্রিমিংয়ের অভিজ্ঞতা দেয় নকিয়া ৩.১ প্লাস। নকিয়া ৫.১ প্লাস এখন পাওয়া যাচ্ছে ২১,৯৯০ টাকায় আর নকিয়া ৩.১ প্লাস পাওয়া যাবে এই মাসের শেষে।

এইচএমডি গ্লোবাল প্যান এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্ত বলেন ‘নকিয়া ৫.১ প্লাস দিয়ে আমরা গেমিং এবং এন্টারটেইনমেন্টের অভিজ্ঞতা আরো বৃহত্তর গ্রাহকদের কাছাকাছি আনতে চেয়েছিলাম। আমাদের লক্ষ্য ছিল পারফরম্যান্স, এআই ইমেজিং এবং একটি সুবিধাজনক সমকালীন ডিভাইস ডিজাইন যাতে আরো বেশি মানুষ মোবাইল গেম খেলতে পারে, তাদের প্রিয় সিরিজটি উপভোগ করতে পারে এবং দুর্দান্ত ছবি তুলতে পারে। নকিয়া ৫.১ প্লাস মোবাইল হ্যান্ডসেটটি আমাদের কারিগরি-বুদ্ধিমান ভক্তদের জন্য, যারা সেরা মূল্য-কর্মদক্ষতা সমন্বয় খোঁজে।

নকিয়া ৩.১ এর ফিচার ও এক্সেসিবিলিটি (অভিগম্যতা) বাংলাদেশে জনপ্রিয়। আমাদের ভক্তরা প্রচুর সংখ্যক ইতিবাচক প্রতিক্রিয়া পাঠিয়েছে। সুবিধাজনক বৈশিষ্ট্যগুলোর কারণে বাংলাদেশে আমরা নকিয়া ৩.১ কে গ্রাহকদের প্রিয় হতে দেখেছি। তাই আমরা নকিয়া ৩.১ এর অভিজ্ঞতার ওপর ভিত্তি করে আরো বড় স্ক্রিন এবং বড় ব্যাটারির মাধ্যমে ও সব কিছুই একই রকম সুবিধাজনক প্যাকেজে আনার সিদ্ধান্ত নিয়েছি।

নকিয়া ৫.১ প্লাস

নকিয়া ৫.১ প্লাস সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনগুলির মধ্যে একটি, যা আজ পর্যন্ত সবচেয়ে উন্নত মিডিয়াটেক চিপসেট মিডিয়াটেক হেলিও পি৬০ দ্বারা চালিত। ইঞ্জিনটি সহজেই গেমিং, ভিডিও বা মাল্টি-টাস্কিং অ্যাপ্লিকেশন পরিচালনায় সুনির্দিষ্ট শক্তি সরবরাহ করার জন্য ডিজাইন করা হয়েছে।

নকিয়া ৫.১ প্লাসের চিপসেটে নির্মিত উন্নত এআই ডীপ-লার্নিং ফেস রিকগ্নিশন এবং রিয়েল টাইম ফটো এনহান্সমেন্টে সমৃদ্ধ। সমস্ত অপরিহার্য সেন্সর দিয়ে সজ্জিত নকিয়া ৫.১ এ সর্বশেষ গেম এবং অ্যাপ্লিকেশানগুলিকে পুরোপুরি উপভোগ করা যায়। এছাড়া এটি ফেস রেকগ্নিশন ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষার দ্রুত আনলকিং ও অথেনটিকেশনকে অনুসরন করে। নকিয়া ৫.১ প্লাসের উন্নত ইমেজিং আপনাকে ডেপথ সেন্সিং ইমেজিং এবং নির্বাচনযোগ্য ‘বোকেহ’ ব্লারের সাথে পোট্রেইট আলোতে স্টুডিও স্টাইলে ছবি তুলতে দেয়।

ইলেকট্রনিক ভিডিও স্ট্যাবিলাাইজেশনের সাথে দ্বৈত ১৩ এমপি / ৫ এমপি রিয়ার সেন্সরটি আপনাকে সুস্পষ্ট ছবি, শার্প ভিডিও এবং বন্ধুদের সাথে আপনার বিশেষ মুহুর্তগুলি পুরোপুরি ধারণ করে রাখতে সহায়তা করে। ফেজ ডিটেকশন অটো ফোকাস আপনার ছবিকে আরো ক্লিয়ার এবং ফোকাস হতে সাহায্য করে।

নকিয়া ৩.১ প্লাস

নকিয়া ৩.১ প্লাস অসাধারণ ভিউয়িং অভিজ্ঞতা দেয় তার ৬ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে এবং ১৮:৯ এস্পেক্ট রেশিওর মাধ্যমে। স্ক্রিনে যুক্ত হয়েছে আপনার পছন্দের আরো নিউজফিড, অ্যাপস এবং ভিডিও; যা এই ডিভাইসকে কন্টেন্ট স্ট্রিম এবং সোশ্যাল মিডিয়ার জন্য একটি আদর্শ ডিভাইস হিসেবে গড়ে তোলে। এর ৩৫০০ এমএএইচ ব্যাটারি২ যা একবার চার্জে দুই দিন চলে। এটি সহজেই আপনার পছন্দের নেটফ্লিক্স চার্জ ছাড়া দেখতে সহায়তা করবে।

১৩এমপি ফেজ ডিটেকশন অটো ফোকাস প্রধান ক্যামেরায় দ্রুত এবং নির্ভুল ফোকাসসহ তীক্ষè চিত্রগুলির মাধ্যমে আপনার ফটোগ্রাফিকে করুন আরো শক্তিশালী। রিয়ার ক্যামেরাটিতে ৫এমপি সেন্সর রয়েছে, যা ডেপথ সেন্সিং ইমেজিংয়ের মাধ্যমে আপনাকে পছন্দসই বোকেহ ব্লারসহ প্রফেশনাল স্টুডিও স্টাইল শটগুলি নিতে সহায়তা করবে এবং ছবিটি নেওয়ার পরেও আপনি ব্লারটি ঠিক করে নিতে পারবেন। সামনে আপনার সেলফিকে সবার থেকে আলাদা করতে একটি ৮ এমপি ক্যামেরা আছে। অকটা কোর চিপসেট দ্বারা চালিত উচ্চ মানের ডুয়াল ক্যামেরা ফটোগ্রাফি এবং অকটা-কোর চিপসেটের মাধ্যমে এআই-এক্সেলেরেটেড অভিজ্ঞতার সাথে, নকিয়া ৩.১ প্লাস প্রিমিয়াম ফটোগ্রাফির বৈশিষ্ট্যগুলি সরবরাহ করছে সুবিধাজনক সাশ্রয়ী মূল্যে।

নকিয়া হ্যান্ডসেটের উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফারহান রশিদ, হেড অব বিজনেস, এইচএমডি গ্লোবাল, ইফফাত জহুর, মার্কেটিং লিড, এইচএমডি গ্লোবাল।