TechJano

নকিয়ার নতুন ফোন বাজেট সেগমেন্টের

বাজেট সেগমেন্টে ফের একটি নতুন নকিয়া স্মার্টফোন নিয়ে এল এইচএমডি গ্লোবাল। প্রতিষ্ঠানটি সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম নকিয়া জি১১। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ফোনটি টানা তিন দিনের ব্যাটারি ব্য়াকআপ দিতে পারে।

নকিয়া জি১১ ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির আইপিএস (IPS) এলসিডি স্ক্রিন, ৭২০×১৬০০ পিক্সেল রেজোলিউশন, অ্যাসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৯০এইচজেড (Hz) এবং টাচ স্যামপ্লিং রেট ১৮০এইচজেড। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি ইউনিসক টি৬০৬ প্রসেসরের সাহায্যে।

অপ্টিক্সের দিক থেকে নোকিয়া জি১১ ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ফোনের প্রাইমারি ক্যামেরায় থাকছে একটি ১৩ মেগাপিক্সেল সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার এবং আর একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, যার সঙ্গে একটি এলইডি ফ্ল্যাশ জুড়ে দেওয়া হয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

নকিয়া জি১১ ফোনে রয়েছে ৩২জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। এছাড়াও রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএডি কার্ড, যার সাহায্যে ফোনের স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে। কানেক্টিভিটির দিক থেকে ফোনটিতে রয়েছে একটি ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০, জিপিএস/এ-জিপিএস, এফএম রেডিও, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক।
Exit mobile version