অ্যাপ রিভিউ

নতুন ফিচার নিয়ে এলো বাংলা টিউন অ্যাপ

By Baadshah

October 24, 2019

অনেকেই অবসর কাটাতে এফএম রেডিও শুনতে পছন্দ করেন। তবে অনেক স্মার্টফোনেই রেডিও ফিচারটি বিল্ট ইন থাকে না। যাঁরা মোবাইলে রেডিও শুনতে চান, তাঁদের জন্য বাংলা টিউন অ্যাপটি কাজে লাগতে পারে। গুগল প্লেস্টোরে থাকা অ্যাপটিতে সম্প্রতি বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে। এ ছাড়া অ্যাপের আকার কম হওয়ায় ফোনে কম জায়গা নেবে।

অ্যাপটির উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, এর নকশা ও সহজে ব্যবহার করার সুবিধা। অ্যাপটি চালু করে ডানে–বাঁয়ে সোয়াইপ করলেই চ্যানেল পরিবর্তন হয়। এ ছাড়া চ্যানেল লিস্ট থেকে যেকোনো চ্যানেলে ক্লিক করলেই তা চালু হয়। পছন্দের গান বা অনুষ্ঠান রেকর্ড করে পরে ইন্টারনেট এমবি খরচ না করেই শোনা যাবে।

এতে দেশের প্রায় সব এফএম ও কমিউনিটি রেডিও শোনার সুবিধা আছে। কলকাতাসহ ভারতের জনপ্রিয় বাংলা এফএম ও আঞ্চলিক বেতারের সুবিধাও আছে অ্যাপটিতে। পাশাপাশি বিশ্বের জনপ্রিয় বাংলা এফএম, অনলাইন রেডিও ও ইসলামিক রেডিও শোনার সুবিধা আছে এতে। চাইলে নিজের পছন্দের রেডিওর আলাদা তালিকা তৈরি করে নেওয়া যায়।

নোটিফিকেশন থেকে অ্যাপ খোলা ও বন্ধ করা যায় ফলে রেডিও চালু করে অন্য অ্যাপও চালানো যাবে, এতে রেডিও বন্ধ হবে না। পছন্দের রেডিও সহজে খুঁজে পেতে সার্চ করার সুবিধা আছে এতে। এ ছাড়া ব্রেকিং নিউজ অ্যালার্ট, খেলার আপডেট পাওয়া যাবে অ্যাপে। অ্যাপটি চালাতে আপনার ফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ললিপপ (৫.০) থেকে সর্বশেষ ভার্সন থাকতে হবে। বিনা মূল্যের অ্যাপটি প্লেস্টোর (http://bit.ly/banglatune) থেকে ডাউনলোড করা যাবে।