টেলিকম

নতুন রূপে বিপ্রপার্টি ডটকম-এর ওয়েবসাইট

By Baadshah

June 10, 2020

দেশের একমাত্র প্রপার্টি সল্যুশন প্রভাইডার বিপ্রপার্টি, অনেককেই তাদের স্বপ্নের বাড়ি এবং অফিস স্পেস খুঁজে পেতে সহায়তা করেছে। বিশেষায়িত এবং তথ্যমূলক সার্চ রেজাল্টের মাধ্যমে বাংলাদেশে বসবাসকারী অসংখ্য মানুষ তাঁদের পছন্দসই প্রপার্টি খুঁজে পেয়েছেন বিপ্রপার্টির ওয়েবসাইট থেকে। গ্রাহকদেরকে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতার সাথে পরিচয় করিয়ে দিতে আধুনিক সব ফিচার যুক্ত করে একটি নতুন ওয়েবসাইট নিয়ে এসেছে এই প্রতিষ্ঠানটি।

বিপ্রপার্টির লক্ষ্য হলো ওয়েবসাইটে প্রপার্টি সন্ধান করাকে আরও সহজ করার পাশাপাশি গ্রাহকদের প্রপার্টি ক্রয়-বিক্রয় প্রক্রিয়াটি ঝামেলামুক্ত করা। নতুন ওয়েবসাইটটি এখন আগের চেয়ে অনেক দ্রুত ও সহজ।

ওয়েবসাইটে নতুন ফিচার যুক্ত করার পাশাপাশি জনপ্রিয় লোকেশনের কুইক লিঙ্ক অর্থাৎ জনপ্রিয় লোকেশনগুলোতে দ্রুত খুঁজে পাওয়ার অপশন দেয়া আছে। এর ফলে গ্রাহক জায়গাভেদে কী ধরণের প্রপার্টির চাহিদা বেশি তা দেখে নিতে পারবেন। ওয়েবসাইটটিতে ব্যবহারকারীর সাম্প্রতিক অনুসন্ধানগুলোর কুইক লিঙ্কও দেয়া থাকবে। তালিকাভুক্ত লোকেশন পেজগুলোতেও বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করা হয়েছে, যেমন- কমপ্লিশন স্ট্যাটাস ফিল্টার, যার মাধ্যমে পুরোপুরি (রেডি প্রপার্টি) কিংবা অর্ধনির্মিত (আন্ডারকন্সট্রাকশন) প্রপার্টি থেকে যেকোন অপশন বেছে নেওয়া যাবে। আরও আছে কুইক নেভিগেশন সেকশন যা এলাকাভিত্তিক অনুসন্ধানকে সুনির্দিষ্ট করতে সহায়তা করবে। তালিকাভুক্ত প্রপার্টির লোকেশন আরও নিঁখুতভাবে খুঁজে পাওয়ার জন্য ম্যাপ ভিউ অপশনটিকে আগের তুলনায় আরও উন্নত করা হয়েছে। ব্যবহারকারীরা ম্যাপ ভিউ ব্যবহার করে তাদের পছন্দের প্রপার্টির সঠিক অবস্থান দেখে নিতে পারবেন। ফলে সেই প্রপার্টির এলাকা সে সম্পর্কে গ্রাহকেরা একটি সুস্পষ্ট ধারণা পাবেন। এই ফিচারগুলো প্রপার্টি খোঁজাকে আরও নির্ঝঞ্জাট করবে।

ওয়েবসাইটে আরও একটি নতুন সংযোজন হলো এরিয়া গাইডস সেকশন। এটি গ্রাহকদের একটি নির্দিষ্ট এলাকা নির্বাচন করার সময় সেই এলাকায় কী কী সুযোগ-সুবিধা আছে তা জানতে সাহায্য করবে। যেমন- সেই এলাকার জীবনযাত্রা কেমন, শিক্ষা প্রতিষ্ঠান ও স্বাস্থ্য সুবিধা কেমন তা জানা যাবে। কী ধরণের শপিং মল এবং বাজার আছে তার পাশাপাশি জনপ্রিয় রেস্টুরেন্টগুলোরও খোঁজ দিবে। যেহেতু এই ফিচারটি প্রপার্টি কেনা বা ভাড়া নেওয়ার ক্ষেত্রে যে কোন এলাকা সম্পর্কে বিস্তারিত জানতে সাহায্য করে, তাই নতুন এলাকায় শিফট করতে চাইছেন এমন মানুষের জন্য এই ফিচারটি বেশ গুরুত্বপূর্ণ। ইতোমধ্যেই নতুন ওয়েবসাইটে কিছু গুরুত্বপূর্ণ এলাকা সংযুক্ত রয়েছে এবং ভবিষ্যতে আরও নতুন এলাকা এতে যুক্ত হতে থাকবে।

বিপ্রপার্টিই সর্বপ্রথম তাদের ওয়েবসাইটে ৩৬০-ডিগ্রি ভার্চুয়াল ট্যুর যুক্ত করে যা ব্যাপক প্রশংসিত হয়েছে। নতুন ওয়েবসাইটটিতেও এই ফিচারটি থাকবে যেখানে তালিকাভুক্ত প্রপার্টিগুলোর সাথে আরও নতুন এলাকা ও প্রপার্টি যুক্ত হবে।

আগের চেয়ে উন্নত এই ওয়েবসাইট প্রপার্টি অনুসন্ধানকে আরও স্বতস্ফূর্ত এবং দ্রুততর করবে। এক পেজ থেকে আরেক পেজে দ্রুত ব্রাউজ করা যাবে। গ্রাহকরা যাতে তাদের দরকারি পেজগুলোতে সহজে যেতে পারেন, তার প্রপার্টি দ্রুত খুঁজে নিতে পারেন এই ওয়েবসাইটটি সেভাবেই ডিজাইন করা হয়েছে।

বিপ্রপার্টির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক নসওয়ার্দী বলেন, “আমরা আমাদের পরিসেবাকে আরও উন্নত করতে নিরবচ্ছিন্নভাবে কাজ করার পাশাপাশি ওয়েবসাইটকেও আরও উন্নত করছি। আমরা আমাদের ওয়েবসাইটে নতুন ফিচার যুক্ত করেছি এবং আরও কিছু নতুন ফিচার শীঘ্রই যুক্ত হতে যাচ্ছে যা ওয়েবসাইটের কার্যকারিতা বাড়াতে সহায়তা করবে। এই ক্রমবর্ধমান বিকাশের মাধ্যমে গ্রাহকদের আরও চমৎকার অভিজ্ঞতা দেবে।”

ইমারজিং মার্কেটস প্রপার্টি গ্রুপ (ইএমপিজি)–এর অঙ্গসংস্থা বিপ্রপার্টিবাংলাদেশে যাত্রা শুরু করে ২০১৬ সালে এবং কোম্পানিটির ওয়েবসাইটে প্রপার্টি কেনা-বেচা ও ভাড়া দেয়া-নেয়ার জন্য বর্তমানে ২,৩০,০০০+ প্রপার্টির তথ্য দেয়া আছে। মার্কেটগুলোর উঠতি চাহিদা অনুযায়ী রিয়েল এস্টেট খাতে বিশ্বমানের সেবা দেয়ার লক্ষ্যে ইএমপিজি বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়া এশিয়া, মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকার রিয়েল এস্টেট খাতেও ইএমপিজি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ইএমপিজি-এর সদরদপ্তর সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত। বাংলাদেশে বিপ্রপার্টির সদরদপ্তর ঢাকার গুলশান ১ –এ। আরও জানতে ভিজিট করুন: