গেইম

নতুন ১১ প্রজন্মের গেমিং ল্যাপটপ লাইনআপ উন্মোচন করল এমএসআই

By Baadshah

September 09, 2021

বিশ্বের শীর্ষস্থানীয় ব্যবসা, নকশা ও গেমিং প্রযুক্তি নির্মাতা এমএসআই নতুন ল্যাপটপ লাইনআপের ঘোষনা দিয়েছে। দেশের বাজারে এখন পাওয়া যাচ্ছে ১১তম প্রজন্মের ইনটেল কোর এইচ সিরিজ প্রসেসর ও এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ ল্যাপটপ জিপিইউ সমৃদ্ধ পুরস্কার বিজয়ী এমএসআই ল্যাপটপ।

এমএসআইয়ের নতুন এই ল্যাপটপ হালনাগাদ ট্রেনডের সংগে দুর্দান্ত পারফরমেন্স দিতে সক্ষম। গেমার ও ক্রিয়েটরদের জন্য দারুন এক সংযোজন এমএসআইয়ের নতুন সিরিজের এ ল্যাপটপ। আগের মডেলের চেয়ে নতুন মডেলে ৩০ শতাংশ পারফরমেন্স হালনাগাদ হয়েছে। এতে যুক্ত হয়েছে হাই স্পিড কম্বো পিসিআইই জেন ৪, থান্ডারবোল্ট ৪, ওয়াইফাই ৬ ই। গেমিং সিরিজগুলোতে এসেছে ডিসক্রিট গ্রাফিকস মোড নামের ফিচার যাতে দুর্দান্ত মানের গ্রাফিক পারফরমেন্স পাওয়া যায়।

এমএসআই তাদের গেমিং সিরিজে হালনাগাদ হিসেবে জিই রেইডার, জিপি লিওপার্ডও জিএস স্টেলথ ল্যাপটপ এনেছে।

এমএসআই নতুন গেমিং ল্যাপটপ শুরু হয়েছে শক্তিশালী জিই রেইডার সিরিজ হালনাগাদ দিয়ে। জিই ৭৬ ও জিই৬৬ রেইডার মডেলে ওয়াইফাই ৬ ই, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ ল্যাপটপ জিপিইউ এর কারনে গেমিং পারফরমেন্স পাওয়া যায় দারুন। ৩৬০ হার্জের ওপরে ডিপপ্লে বা কিউএইচডি ২৪০ হার্জ গেমিং স্পিড বাড়িয়ে দেয় অন্যদিকে এমএসআই কুলার বুস্ট ৫ প্রযুক্তি সিস্টেমকে বাধাহীন চলতে সাহায্য করে। জিপি লিওপার্ড সিরিজেও যুক্ত হয়েছে এনভিডিয়া হালনাগাদ জিপিইউ ও ১১ প্রজন্মের ইনটেল কোর আই ৭ প্রসেসর।

পুরস্কার জয়ী স্টেলথ সিরিজে হালকা ল্যাপটপেও শক্তিশালী গেমিং সক্ষমতা যুক্ত হয়েছে। জিএস ৭৬ স্টেলথে এখন উন্নত ভিজুয়াল পারফরমেন্সের জন্য কিউএইচডি ২৪০ হার্জের নতুন প্যানেল রয়েছে।

পালস জিএল৭৬ ও ৬৬ মডেলগুলো আরও শক্তিশালী হয়েছে। এতে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৬০ জিপিইউ ও নতুন নকশার হিটপাইপ ও এমএসআই থার্মাল গ্রিজ ব্যবহৃত হয়েছে। এতে ল্যাপটপে বায়ু চলাচল করে বেশি। সোর্ড ১৭ ও ১৫, কাতানা জিএফ ৭৬ ও ৬৬ মডেলেও দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা মিলবে। এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৬০ জিপিইউ দ্বারা চালিত এবং স্বাধীন নম্বর প্যাড সম্বলিত। সোর্ড এবং কাতানা জিএফ ল্যাপটপগুলিতে এন্ট্রি লেভেলের ল্যাপটপের চেয়েও বাড়তি সুবিধা মিলবে। ভার্চুয়াল জগতে দীর্ঘস্থায়ী যুদ্ধের জন্য তারা আপনার প্রথম অংশীদার।

সৃজনশীল ও ব্যবসায়ী বাজার লক্ষ্য করে বাজারে আনা এমএসআইয়ের নতুন এই ল্যাপটপ লাইনআপ ক্রেতাদের মধ্যে দারুন সাড়া ফেলবে বলে আশাবাদী কতৃপক্ষ।

সৃজনশীল এবং ব্যবসায়িক বাজারে নতুন করে মনোযোগ দেওয়ার সাথে সাথে, এমএসআই এর নতুন ল্যাপটপগুলো সব ধরণের সৃজনশীল কাজের প্রতি ব্র্যান্ডের উত্সর্গকে প্রতিফলিত করে। এমএসআই ল্যাপটপে পারফরমেন্সের পাশাপাশি গ্রাহকের পছন্দের নতুন নকশাও বিবেচনায় রেখেছে। রাতের গেম খেলা বা দিনের অফিসের কাজ বা যেকোনো জায়গা থেকে সৃজনশীল কাজের সুবিধার কথা মাথায় রেখে এমএসআই তাদের নতুন ল্যাপটপ লাইনআপ বাজারে এনেছে।

১১ প্রজন্মের নতুন সব ল্যাপটপ এখন দেশের বাজারে পাওয়া যাবে। এ সম্পর্কে বিস্তারিত এমএসআই স্টোরে জানা যাবে।