ইভেন্ট

নভেম্বর-এ ঢাকায় ক্যারিয়ার কন

By Baadshah

October 31, 2018

বর্তমানে তরুণ প্রজন্ম ক্যারিয়ার নিয়ে খুব সচেতন, পাশাপাশি বেড়েছে, প্রতিযোগীতাও। সঠিক ক্যারিয়ার গাইডলাইন তরুন প্রজেম্মের সাথে শেয়ার করার, জন্য আগামী ৯, ১০ নভেম্বর বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে অনুষ্ঠিতব্য, “ক্যারিয়ার কন ২০১৮”তে আসছেন দেশসেরা প্রফেশনালগণ। ২ দিনব্যাপী এই আয়োজনে থাকছে ক্যারিয়ার রিলেটেড ১০ টি সেমিনার সহ ২ টি ওয়ার্কশপ।

কনফারেন্স এ যা থাকছেঃ চাকুরির বাজার এর বর্তমান অবস্থা, কোন কোন ফিন্ড জব এর সুজুগ আছে, লোকাল ও ইন্টেরনেশ্নাল পর্যায়ে চাকুরির সুজগ কেমন, কিভাবে এপ্লাই করতে হবে, – ক্যারিয়ার গাইডলাইন, ব্যাংকিং জব, মিলিটারি জব সহ বিভিন্ন চাকুরির প্রস্তুতি নিয়ে আলাদা আলাদা সেমিনার ও ওয়ার্কশপ এছাড়া ও কীভাবে একটা স্মার্ট সিভি তৈরি করতে হয় এবং তার তাৎপর্য, -কীভাবে ইইন্টারভিউ বোর্ডে নিজেকে জয়ী করতে পারেন, -চাকুরির বর্তমান বাজার ও ভবিষ্যৎ বাজার কেমন হবে, ইত্যাদি, এছাড়াও রয়েছে ইউটিউব ও গুগল এডসেন্স নিয়ে আলাদা ওয়ার্কশপ। রেজিস্ট্রেশন এর জন্য দেখুনঃ www.bif.org.bd.

কনফারেন্স এর বিষয়ে “বাংলাদেশ ইনোভেশন ফোরাম” এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন-বর্তমানে তরুণ প্রজম্মের মধ্যে অনেকেই নিজের ক্যারিয়ার নিয়ে অনেক সময় ডিশিশন নিতে সমস্যা হয় এছাড়া ও চাকুরির বর্তমান ও ভবিষ্যৎ বাজার কেমন হবে এবং নিজে কিভাবে প্রস্তুত হতে হবে এই সব বিষয় হাতে কলমে জানানো হবে এই কনফারেন্স এ।

এই আয়োজনে গোল্ড স্পন্সর হিসেবে থাকছেন গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন এন্ড লার্নিং ও পার্টনার হিসেবে থাকছেন বিডিজবস, ট্রাই ল্যাবস, ই-সফট ট্রেইনিং, ড্রিমার্স ল্যাব, রাইজ আপ ল্যাবস, ফ্লো ডিজিটাল ও জাগো নিউজ ২৪ ডট কম।