নতুন পন্য

নানা ফিচারসহ আইটেল নিয়ে এলো ৩জিবি র‍্যামের ফোর জি স্মার্টফোন

By Baadshah

November 19, 2018

বাংলাদেশের বাজারে আইটেল ইতিমধ্যেই তাদের গুণগত মান ও সার্ভিসের কারনে স্মার্টফোন ব্যাবহারকারীদের কাছে প্রথম পছন্দের তালিকায় চলে এসেছে। এরই ধারাবাহিকতায় ট্রানশান বাংলাদেশ তাদের জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড আইটেল-এর সেলফি সিরিজের নতুন একটি স্মার্টফোন এস৪১ বাজারে ছেড়েছে। ৩জিবি র‍্যামের ও ১৬জিবি রমের শক্তিশালী এই স্মার্টফোনটিতে ফোর জি এক্সপেরিয়েন্স হবে দুর্দান্ত। নতুন মডেলটি বাজারে ছাড়া উপলক্ষে ট্রান্সশান বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব রেজওয়ানুল হক বলেন, “সর্বাধুনিক প্রযুক্তির একটি পরিপূর্ণ ফোর জি স্মার্টফোন আইটেল এস৪১। মূলতঃ সাশ্রয়ী মূল্যে দেশের মানুষের একটি বড় অংশের হাতে সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন তুলে দেয়াটাই আমাদের লক্ষ্য। ক্রেতারা এখন ফোর-জি নেটওয়ার্কের যুগে স্মার্টফোনের পারফর্মেন্সের উপর বেশী গুরুত্ব দিচ্ছে, বিষয়টি মাথায় রেখে ৩জিবি র্যারম সংবলিত এই ফোনটি বাজারে ছাড়া হলো। এস৪১-এ ফ্রন্ট ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যাতে সংযোজিত আছে বিল্ট-ইন ওয়ান-কি মেকআপ সহ সেলিব্রেটি মেকআপের অপশন, যা দ্বারা ছবির সৌন্দর্য প্রফেশনাল মেকআপের আদলে ফুটিয়ে তোলা যায়। পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এছাড়াও মাল্টিফাংশানাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ২.৫ডি কার্ভড আইপিএস এইচডি ডিসপ্লে, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং আকর্ষণীয় ডিজাইনর কারণে আইটেল এস৪১ খুব সহজেই ক্রেতাদের নজর কাড়বে। মডেলটির সর্বোচ্চ খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে ৮,৪৯০ টাকা।”

পারফর্মেন্স: শক্তিশালী কোয়াড-কোর প্রসেসর এবং ৩গিগাবাইট র্যািমের সমন্বয় এস৪১-এর পারফর্মেন্সে এনেছে অনন্য বৈশিষ্ট। আরও ভারী অ্যাপ্লিকেশনগুলি চালাতে এবং কোন প্রকার বিলম্ব বা ল্যাগ ছাড়াই মাল্টি-টাস্ক করতে পারবেন অনায়াসে। ১৬গিগাবাইট রমের স্টোরেজ আছে হ্যান্ডসেটটিতে, প্রয়োজনে এক্সটারনাল মেমোরি-কার্ড ব্যবহার করা যাবে। ফোর জি নেটওয়ার্ক সাপোর্ট করা এই মডেলটি হেভি ইউজারদের জন্য একটি আদর্শ স্মার্টফোন।

অনবদ্য সেলফি ও রিয়ার ক্যামেরা: আইটেল এর সেলফি সিরিজে নতুন সংযোজন হওয়া এস৪১ এর সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহৃত হয়েছে। এই ক্যামেরায় বিল্ট-ইন ওয়ান-কি মেকআপ সহ সেলিব্রেটি মেকআপের অপশন আছে, যা দ্বারা ছবির সৌন্দর্য প্রফেশনাল মেকআপের আদলে ফুটিয়ে তোলা যায়। ফেস বিউটি ফিচার সেলফিতে তোলা মুখাবয়বের সৌন্দর্য সামঞ্জস্য বজায় রেখে বাড়িয়ে তোলে। পিছনের ক্যামেরায় ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহৃত হয়েছে। স্বল্প আলোতে উজ্জ্বল ও প্রাণবন্ত ছবি তুলতে এটি অতুলনীয়। ফ্ল্যাশে একের ভিতর চার ধাপের নিয়ন্ত্রণক্ষমতার প্রয়োগ স্বল্প আলোয় তোলা ছবির গুণগতমান আরও বাড়িয়ে দিয়েছে।

আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি ২.৫ডি কার্ভড আইপিএস এইচডি ডিসপ্লে: আইটেল এস৪১ এর ডিজাইন আধুনিক ও যুগোপযোগী। ডিসপ্লেতে ২.৫ডি কার্ভড গ্লাস থাকার কারণে হাতের গ্রিপে স্বাচ্ছন্দে খাপ খেয়ে যায়, দেখতেও মসৃণ ও আকর্ষণীয়। বডি ফ্রেমের চারপাশে সোনালী রঙের রেখা এর সৌন্দর্যে যোগ করেছে আকর্ষণীয় মাত্রা, এই রেখা পিছনে ফিঙ্গারপ্রিন্ট ও ক্যামেরার রিমেও দেয়া আছে। পাঁচ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লেতে ব্যবহারকারীরা পাবে আরও বড় পরিসরের অভিজ্ঞতা। সহজে ইন্টারনেট বাউজিং, সোশাল মিডিয়ায় উপস্থিতি, গেম খেলা এবং যেকোন ভিডিও দেখতে এর স্ক্রিন আপনাকে দিবে বাড়তি সুবিধা। কফি ও অবসিডিয়ান ব্ল্যাক দুটি আকর্ষণীয় রঙে পাওয়া যাচ্ছে দেশজুড়ে।

মাল্টি-ফাংশানাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও স্মার্ট জেসচারস: এস৪১ তে কাস্টমাইজড মাল্টি-ফাংশানাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রযুক্তি ব্যবহারের কারনে আপনি আপনার ফোনের নিরাপত্তা নিয়ে নিশ্চিত থাকতে পারবেন। কল রিসিভ করা থেকে শুরু করে স্ক্রিন লক থাকা অবস্থায় অ্যাপ চালু করা সহ পাঁচ আঙ্গুলের ছাপ ব্যবহার করে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে পারবেন অনায়াসে। আর এই বাজেটের ফোনে হালের এই প্রযুক্তির সংযোজন এই মডেলটিকে এনে দিয়েছে স্বাতন্ত্র্য বৈশিষ্ট্য। স্মার্ট জেসচার কী সংযুক্ত করা হয়েছে যা ইউজারদের দিবে ব্যবহারের সর্বোচ্চ সুবিধা।