নতুন পন্য

নুতন গেমিং ফোন আনছে আসুস, কি আছে জেনে নিন

By Baadshah

June 05, 2018

ফোন দিয়েও কিন্তু দারুণ গেম খেলতে পারবেন। আসুস আনছে তেমনই এক শক্তিশালী গেমিং ফোন। তাদের নতুন ফোনটির নাম দেয়া হয়েছে ‘রিপাবলিক অফ গেমারস’ (আরওজি) ।ফোনটির ডিজাইন, হার্ডওয়্যারের পাশাপাশি অ্যাক্সেসরিজও প্রফেশনাল গেমারদের কথা চিন্তা করেই তৈরি করা হয়েছে।ডিজাইনে ফোনটির সঙ্গে আরওজি সিরিজের ল্যাপটপের মিল আছে।

পেছনে আরওজি লোগো দেয়া হয়েছে, যার মধ্যে থাকছে আরজিবি এলইডির মাধ্যমে রং বদলানোর সুবিধা।ডিসপ্লে দেয়া হয়েছে অ্যামোলেড প্রযুক্তির, ৬ ইঞ্চি নচযুক্ত ৯০ হার্জ রিফ্রেশরেট প্যানেল যা ১০৮ শতাংশ ডিসিআই-পি৩ কালার সমর্থন করে।

প্রসেসর দেয়া হয়েছে ওভারক্লক করা স্ন্যাপড্রাগন ৮৪৫, যার গতি প্রায় ৩ গিগাহার্জ।সঙ্গে থাকছে ১২৮ বা ৫১২ গিগাবাইট স্টোরেজ আর ৮ গিগাবাইট‌ র‌্যাম।

গেম খেলার সুবিধার জন্য ফোনে আছে ডুয়াল স্পিকার, অ্যাম্পসহ হেডফোন জ্যাক, ৪০০০ এমএএইচ ব্যাটারি।ফোনের পাশে দেয়া হয়েছে আরও একটি টাইপ সি পোর্ট। যার মাধ্যমে বেশ কিছু অ্যাক্সেসরিজ ব্যবহার করা যাবে। ফোনটি টানা ব্যবহারে ঠাণ্ডা রাখতে লাগানো যাবে কুলিং ফ্যান, সেটি ফোনের সঙ্গেই দেয়া হবে।

প্রয়োজনে লাগানো যাবে আরও একটি ৬ ইঞ্চি ডিসপ্লে। আর ডেস্কটপ হিসেবে মনিটর কিবোর্ড ও মাউসের সঙ্গে ব্যবহার করার জন্য থাকছে ডক ব্যবহারের সুবিধা।ফোনের মধ্যে দেয়া হয়েছে তিনটি আলাদা প্রেশার বাটন, যা গেইমের মধ্যে প্রোগ্রাম করে ব্যবহার করা যাবে।

অত্যন্ত শক্তিশালী ফোনটির মূল্য কত হবে জানা যায়নি। তা জানতে হলে বছরের তৃতীয় প্রান্তিক পর্যন্ত অপেক্ষা করতে হবে। তা র আগে বাজারে দেখাও মিলবে না আরওজি ফোনের।