দেশ

‘স্টপ ডেঙ্গু’ অ্যাপ উন্মোচন

By Editor

August 18, 2019

পরিচ্ছন্ন বাংলাদেশ বিনির্মাণে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রথমবারের মতো একজোট হয়েছে সরকারের ৫টি মন্ত্রণালয় ও বিভাগ এবং আরো ৪টি সংস্থা। দেশজুড়ে ছড়িয়ে পড়া ডেঙ্গু’র ছোবল থেকে মুক্তির লক্ষ্যে উন্মোচন করা হচ্ছে ‘স্টপ ডেঙ্গু’ মোবাইল অ্যাপ।

আগামীকাল শনিবার (১৭ আগস্ট) সকাল ১০টায় রাজধানীর কাকরাইলস্থ জাতীয় স্কাউট ভবনের শামস্ হলে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে একটি বহুপক্ষীয় সমঝোতা চুক্তি স্বাক্ষর করবে ৯টি প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বাংলাদেশ স্কাউটস্, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব), ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা উত্তর সিটি করপোরেশন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়, স্বাস্থ্য সেবা বিভাগ, স্থানীয় সরকার অধিদপ্তর, আইসিটি বিভাগের অধীনস্থ এটুআই প্রকল্প এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেনস্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনমেয়র মোঃ আতিকুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি, দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার ও বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখবেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার।

চুক্তি স্বাক্ষরের পর‘স্টপ ডেঙ্গু’নামে একটি বিশেষায়িত অ্যাপ প্রকাশ করা হবে। ই-ক্যাব বাংলাদেশের সার্বিক তত্বাবধানে অ্যাপটি তৈরিতে কারিগরি সহায়তায় ই-পোস্ট ও বিডি-ইয়ুথ।

উক্ত অনুষ্ঠানে আপনার গণমাধ্যমের একজন প্রতিবেদক ও ফটো সাংবাদিক পাঠিয়ে জাতীয় সচেতনতামূলক এই অনুষ্ঠানের খবর প্রকাশে আপনার ঐকান্তিক সহযোগিতা কামনা করছি।