সামাজিক যোগাযোগ

পাঠানো ম্যাসেজ ফিরিয়ে আনার ফিচার আসছে ফেইসবুকে

By Baadshah

April 09, 2018

ফেইসবুকে পাঠানো ম্যাসেজ ফিরিয়ে আনার ফিচার নিয়ে আসছে ফেইসবুক।সম্ভবত ম্যাসেঞ্জার সিক্রেট চ্যাটের মত প্রতিটি ম্যাসেজই নির্দিষ্ট সময়ের পর মুছে যাওয়ার অপশন যুক্ত করা হবে। ফিচারটির নাম দেয়া হয়েছে ‘আনসেন্ড’।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সাম্প্রতিক এক তথ্যে বলা হয়েছে যে তারা একটি নতুন ফিচার উন্মোচন করতে যাচ্ছে । ফিচারটি হলো ইউজাররা তাদের ইনবক্স থেকে অন্যকে পাঠানো মেসেজ ডিলিট করতে পারবেন । সেক্ষেত্রে সেন্ডার এবং রিসিভিার দুজনের  ইনবক্স থেকে মেসেজটি ডিলিট হয়ে যাবে । এই ফিচারটি উন্মোচন হবে মেসেন্জার অ্যাপের মাধ্যমে। টেক ক্রান্চ নামক টেক নিউজ পোর্টালের রিসিপেন্ট এর  ইনবক্স থেকে মার্ক জাকারবার্গের পাঠানো মেসেজ ডিলিট করার তথ্য  ফাঁস করে দেওয়ার পর পরই এমন ঘোষণা করলো ফেসবুক ।

এ ব্যাপারে ফেইসবুক মুখপাত্র জানান, ফিচারটি নিয়ে দীর্ঘদিন ধরেই কাজ চলছে। আর ২০১৪ সালে সনির কর্মকর্তাদের ইমেইল কেলেংকারির পর ফেইসবুক তাদের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের ম্যাসেজ নির্দিষ্ট সময়ের পর মুছে ফেলা হবে এমন একটি ধারা তাদের ব্যবহারকারীদের শর্তাবলীতে যুক্ত হয়েছে বলে দাবি করেছে। ফিচারটি কবে নাগাদ সবার জন্য উন্মোচন করা হবে তা জানা যায়নি। তবে খুব দ্রুতই তা করা হবে বলে আশ্বস্ত করেছে ফেইসবুক।

তবে এই ফিচারটি কোন নতুনত্ব নিয়ে আসবে না বরং ক্ষতির সম্ভাবনা বাড়িয়ে দিবে এটাই ভাবছেন বিশেষজ্ঞরা । হ্যারেসমেন্ট বা হয়রানির সংখ্যা অনেক বেশি বেড়ে যাবে । আপনাকে পাঠানো কোন তথ্য যে কোন সময় সেন্ডার ডিলিট করে দিতে পারেন।

তথ্যসুত্রঃ বিজনেস ইনসাইডার