ফিচার

পিকাবুতে পাওয়া যাবে লেনোভোর স্মার্টফোন

By Baadshah

September 30, 2019

বিশ্ববিখ্যাত ব্রান্ড লেনোভো স্মার্টফোন এখন পাওয়া যাবে অনলাইন শপ পিকাবুতে। লেনোভো এ সিরিজের নতুন স্মার্টফোন এ৫ এবং এ৬ নোট বাংলাদেশে নতুন নিয়ে এসেছে। দীর্ঘ বিরতির পর লেনোভো স্মার্টফোন বাজারজাত শুরু করেছে স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড। ২০১৬ সালে স্মার্ট টেকনোলজিস এর হাত ধরে বাংলাদেশে যাত্রা শুরু করেছিল লেনোভো স্মার্টফোন। যার প্রেক্ষিতে নতুনভাবে লেনোভোর যাত্রা শুরু হচ্ছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন শপ পিকাবুতে।

লেনোভো এ৫- যা থাকছে: লেনোভো এ৫ মডেলের ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম এবং ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি সাথে ১০ ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। ফোনটির অন্যতম আকর্ষণ এর ক্যামেরা। ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে, এ ছাড়া এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছন দিকে। ফোনটি দিয়ে ছবি তুলে সেগুলো ডিএনজি ফরম্যাটে সংরক্ষণ করা সম্ভব। কারণ শাওমি, অপ্পো, ভিভো, হুয়াওয়ে, স্যামসাং কারো এই দামে ৩ জিবি রেম ৪০০০ মিলিয়ন এম্পায়ার ব্যাটারি ১৩ + ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা সহ ফোন নেই। পিকাবোতে ফোনটি পাওয়া যাবে ৯,৯৯০ টাকাতে। এই দামের মধ্যে লেনোভো এ৫ সেরা বাজেট ফোন কোন সন্দেহ নেই।

লেনোভো এ৬ নোট-এ যা থাকছে: ৬.০৮৮ ইঞ্চি ওাটার ড্রপ মেগা  ডিসপ্লের ফোনটিতে ৩ জিবি  র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহৃত হয়েছে। এই ফোনটিতে হেলিও পি২২ প্রসেসর ইউজ করা হয়েছে, যা একটি ১২ ন্যানোমিটারের প্রসেসর। ফলে এর গেমিং পারফরমেন্স এবং মাল্টি টাস্কিং অসাধারণ হবে। ফোনটিতে রয়েছে ৮৮ শতাংশ স্ক্রিন টু বডি রেটিও। স্মার্টফোনটিতে চার হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি রয়েছে ১০ ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। লেনোভো এ৬ নোটের অন্যতম আকর্ষণ হচ্ছে এর ডুয়েল ক্যামেরা যাতে  আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স ব্যাবহার করা হয়েছে। ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সাথে রয়েছে ২ মেগাপিক্সেলের এ আই ক্যামেরা। সামনের দিকে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এছাড়াও অনেক ধরনের আকর্ষণীও ফিচার রয়েছে এই ফোনটিতে । ১০৮০ পিক্সেলে ভিডিও শুট করতে পারবেন সাথে সাথে প্রতিটি ছবিতে পাবেন স্মুথ এবং শার্প একটা অনুভুতি। পিকাবোতে ফোনটি পাওয়া যাবে ১২,৯৯০ টাকাতে।