দেশ

পূর্ব রাজাবাজার লকডাউন এলাকায় স্বপ্ন এর ভ্রাম্যমান আউটলেট

By Baadshah

June 16, 2020

কোভিড-১৯ মহামারির প্রাদূর্ভাবের কারনে পূর্ব রাজাবাজার এলাকা লকডাউন করেছে সরকার। ফলে বাইরে থেকে সেখানে যেমন কারো প্রবেশে বাঁধা রয়েছে, তেমনি বের হওয়াতেও রয়েছে মানা। এই জরুরী অবস্থায় পূর্ব রাজাবাজারের ৫০ হাজার মানুষের দোঁড়গোড়ায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের ভ্রাম্যমান আউটলেট নিয়ে হাজির হয়েছে স্বপ্ন।

এখন পর্যন্ত ঢাকায় যে এলাকাগুলোতে সর্বোচ্চ করোনা রোগী রয়েছেন, তার মধ্যে অন্যতম পূর্ব রাজাবাজার। গত ৯ জুন থেকে এই এলাকাটি সম্পূর্ণ লকডাউন করা হয়। এবং চিকিৎসক ও আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যসহ জরুরী প্রয়োজন ছাড়া সকল ব্যক্তিদর যাতায়াত নিষিদ্ধ করা হয়। এই অবস্থায় এলাকাটিতে জরুরী খাদ্য সরবরাহয় নিয়ে পৌছেছে স্বপ্নের ভ্রাম্যমান আউটলেট।

জাতিসংঘ উন্নয়ন প্রকল্প (ইউএনডিপি), সরকারের আইসিটি ডিভিশন, ক্যাবিনেট ডিভিশন, এটুআই, বাজার বন্ধু এবং এক শপ এর সহযোগীতায় এই বাজার কার্যক্রম পরিচালিত হচ্ছে। কাঁচা বাজার থেকে শুরু করে মাছ মাংস এবং অন্যান্য প্রয়োজনীয় পণ্যও সেখানে সরবরাহ করা হচ্ছে।

স্বপ্ন এর হেড অব মার্কেটিং মাহাদি ফয়সাল বলেন, স্বপ্নের কর্মীরা সম্পূর্ণ স্বাস্থ্যবিধি অনুসরন করে এবং ব্যক্তিগত সুরক্ষা বজায় রেখে সেখানে বাজার সেবা প্রদান করে যাচ্ছে। ফলে লকডাউনে থাকা মানুষকে বাজারের জন্য অন্য কোথাও যেতে হচ্ছে না। এবং বাজার প্রক্রিয়ায় সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা যাচ্ছে।