TechJano

পেছাল হাবঢাকা কোওয়ার্কিং এর ফ্রিল্যান্সার কমিউনিটি মিটআপ

সময় পেছাল হাবঢাকা কোওয়ার্কিং এর ফ্রিল্যান্সার কমিউনিটি মিটআপের। ৩১শে মার্চ বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত হাবঢাকা কোওয়ার্কিং ‘রাইজিং টু দ্যা টপ’ শীর্ষক যে মিটআপ হওয়ার কথা ছিল তা হবে ২১ এপ্রিল ৪ টায়।
স্থানীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে কোওয়ার্কিং এর জনপ্রিয়তা দিন দিন বেড়ে চলেছে। এই ধারাবাহিকতায় সাম্প্রতিক সময়ে ঢাকাতেও বেশ কিছু কোওয়ার্কিং স্পেস গড়ে উঠছে। ২০১৪ সালে যাত্রার শুরু থেকেই মিরপুর ১১তে অবস্থিত হাবঢাকা কোওয়ার্কিং, ফ্রিল্যান্সার ও উদ্যোক্তাদের জন্য একটি মিলনস্থল হয়ে উঠেছে।
হাবঢাকা কোওয়ার্কিং বিভিন্ন সময় ফ্রিল্যান্সারদের নিয়ে বেশ কিছু অনুষ্ঠানের আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় হাবঢাকা কোওয়ার্কিং ‘রাইজিং টু দ্যা টপ’ নামে কিছুটা ভিন্নধর্মী আয়োজনে সেসব ফ্রিল্যান্সারদের নিয়ে আসছে যারা কর্মক্ষেত্রের বিভিন্ন শাখায় নিজেদের পথটি তৈরি করে নিয়েছেন।

ফ্রিল্যান্সারদের মিলনস্থল
বর্তমানে ঢাকায় ফ্রিল্যান্সারের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়ে চলেছে। ফ্রিল্যান্সিং যতটা সহজ মনে করা হয় ততটা সহজ নয়, আবার অনেক সময় সবকিছু ঠিক থাকার পরেও দেখা যায় কাঙ্ক্ষিত সাফল্য পাওয়া যায় না। হাবঢাকা কোওয়ার্কিং এর এই আয়োজনটির মূল উদ্দেশ্য হচ্ছে শীর্ষ স্থানীয় ফ্রিল্যান্সারদের সাথে উদ্যোমী ফ্রিল্যান্সারদের একটি সংযোগ স্থাপন। অনুষ্ঠানটি সেসব ফ্রিল্যান্সারদের জন্য যারা নিজেদের কাজের পরিমাণ এবং গুণগত মান উন্নত করার উপায় খুঁজছেন। অনুষ্ঠানটিতে সমন্বয়ক হিসেবে থাকবেন ম্যারিলিন আহমেদ, যিনি আপওয়ার্কের একজন শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সার, আন্তর্জাতিক এইচআর এক্সপার্ট এবং অর্ডারবক্সের সহ-প্রতিষ্ঠাতা।

কারা থাকবেন?
ফ্রিল্যান্সিং-এর জগতে রয়েছে ব্যাপক প্রতিযোগিতা। এই বাধাগুলি কখনোই শেষ হবে না; বরং মাঝে মাঝে তা দুর্দমনীয়ও হয়ে উঠতে পারে। এই অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা কিভাবে প্রাথমিকভাবে এসব চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয় তা জানবেন। এখানে অতিথি স্পিকারদের তালিকা এমন সব ব্যক্তিদের সমন্বয়ে গঠিত যারা এসব বাধা অতিক্রম করে সামনে এগিয়ে গেছেন।

সোহেল আহমেদ – এসইও এক্সপার্ট । আপওয়ার্কের একজন শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সার

শাহরিয়ার কবির – আপওয়ার্কের শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সার এবং একজন উদ্যোক্তা

অজন্তা রেজওয়ানা – আপওয়ার্কের লেখক, সম্পাদক, অনুবাদক এবং একজন উদ্যোক্তা

মারুফ হাসান বুলবুল – ফুল স্ট্যাক রুবি এবং রেইলস ডেভেলপার

উপকারিতা
এই অনুষ্ঠানটি অংশগ্রহণকারীদের মধ্যে একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরির চমৎকার উপায় হিসেবে কাজ করবে। ফ্রিল্যান্সারদের এই মিলন মেলায় তাদের কাজের ক্ষেত্রে খুব প্রচলিত কিছু বিষয়, সমস্যা ও তার সমাধান সম্পর্কে আলোচনা করা হবে:
আপনার কত টাকা পেমেন্ট নেয়া উচিত?
কোথায় গেলে আপনি সব থেকে ভালো ক্লায়েন্ট পাবেন?
একটি চুক্তি শেষ করতে গেলে আপনি কি কি বাধার সম্মুখীন হবেন?
আপনি কি প্রতিবার একই নিয়মে কাজ করবেন নাকি নিজের কাজের মাপকাঠি প্রয়োজনমত বদলে নিবেন?
অনুষ্ঠান চলাকালীন সময়ে একটি প্রশ্ন উত্তর পর্ব রাখা হয়েছে যেখানে ফ্রিল্যান্সারদের বহুল প্রচলিত কিছু প্রশ্নের উত্তর পাওয়া যাবে এবং এ পর্বটি অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের জন্য বেশ উপকারী হবে বলে আয়োজকরা আশাবাদী ।

” অভিজ্ঞতা একটি শিক্ষক, এমনকি যখন এটি আমাদের নিজস্ব নয়” – গিনা গ্রিনলি

পরিশেষে বলা যায়, হাবঢাকা কোওয়ার্কিং ঢাকার ফ্রিল্যান্সারদের একত্রিত করে তাদের মধ্যকার সংযোগ দৃঢ় এবং তাদের উন্নয়ন বৃদ্ধির ব্যাপারে আশাবাদী। এখানে সবাই নিজ নিজ স্থানে থেকে স্বীয় অভিজ্ঞতা শেয়ার করবেন যাতে ফ্রিল্যান্সিং জগতে যারা নিজেরদের সফল দেখতে চান তাদের আগামীর পথটা কিছুটা হলেও সুগম হয়।

সুতরাং আগ্রহী ফ্রিল্যান্সাররা জলদি করুন, কেননা আসন সংখ্যা মাত্র ৩০টি । ইভেন্টটিতে যোগ দিতে হলে রেজিস্টার করুনঃ http://www.hubdhaka.com/rising-to-the-top.html

Exit mobile version