ক্যারিয়ার

পেয়োনিয়র কি? জেনে নিন পেয়োনিয়র সম্পর্কে

By Baadshah

July 21, 2018

পেয়োনিয়র কি? বাংলাদেশে ফ্রিল্যান্সার বা আন্তর্জাতিক লেনদেনে পেয়োনিয়র একটি পরিচিত নাম। কিন্তু প্রতিষ্ঠানটি কিভাবে কাজ করে বা এর সম্পর্কে কতটুকু জানেন। বাংলদেশে অর্থ লেনদেনে বিশ্বস্ততার প্রতীক হয়ে ওঠা পেয়োনিয়র সেবা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন:

পেয়োনিয়র একটি অত্যন্ত উদ্ভাবনী আন্তর্জাতিক টাকা আদান প্রদান করার প্রতিষ্ঠান যার সাহায্যে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে একটি ব্যবসা অর্থ লেনদেন করতে পারে। পেয়োনিয়রে আছে ১০০০ এর বেশি দক্ষ কর্মচারী, এবং ১৭টি ঠিকানায় নিজস্ব অফিস; টোকিও থেকে সিলিকন ভ্যালি – সবখানেই রয়েছে পেয়োনিয়রের পদচারনা। পেয়োনিয়রের ক্লায়েন্ট অনেক ধরনের হয়। সব ধরনের এবং সব আয়তনের ব্যবসার সাথে কাজ করে থাকে প্রতিষ্ঠানটি। পেয়োনিয়র ক্লায়েন্টদের মধ্যে যেমন রয়েছে্ঢা-কার একজন নতুন স্বতন্ত্র ব্যবসায়ী, তেমন রয়েছে আমাজন, এয়ারবিএনবি এবং গুগলের মত পৃথিবীর সর্ববৃহৎ ব্র্যান্ডগুলো।

পেয়োনিয়রে ওপর কেন সবাই বিশ্বাস আর ভরসা করে? বাংলাদেশের ফ্রিল্যান্সারদের মতে, একমাত্র এ মাধ্যমটি দিয়েই বাইরে কাজ করে অনেকে টাকা আনতে পেরেছেন এবং পারেন। অন্য সব সেবা যেখানে ব্যর্থ পেয়োনিয়র সেখানে বন্ধুর মতো পাশে থেকেছে। আশেপাশে তাকালেই আমরা দেখতে পাই, বুদ্ধিমান, কর্মনিষ্ঠ ও করিৎকর্মা উদ্যোক্তাদের জন্য রয়েছে সামনে এগিয়ে যাবার হাজারো সুযোগ, এবং সফলতার শীর্ষে পৌছনোর তাগিদ। পেয়োনিয়রে, এইসব উদ্ভাবক ও উদ্যোক্তাদের কাছে প্রয়োজনীং সবো সরঞ্জাম পৌঁছে দিতে চাই, যা তাদের পথচলাকে আরও সহজ করে তোলে।

কি কি সেবা পেয়োনিয়র দেয়? এর ফিচার কিকি? o স্থানীয় –গ্রাহকরা তাদের পেয়োনিয়র একাউন্ট থেকে যে কোন স্থানীয় ব্যাঙ্ক একাউন্টে টাকা পাঠাতে পারবে, তাও আবার নিজেদের পছন্দের মুদ্রায়। o কম খরচ – পেয়োনিয়র একটি আন্তর্জাতিক ব্যাঙ্কিং নেটওয়ার্ক, তাই আমাদের গ্রাহকরা “আন্তর্জাতিক ওয়্যার ট্রান্সফারের” পরিবর্তে “লোকাল ব্যাঙ্ক ট্রান্সফার” ব্যবহার করে টাকা নিজের একাউন্টে আনতে পারে, যার দ্বারা তাদের প্রায় ৭০% ফি কম লাগে। o নিরাপদ –আন্তর্জাতিক টাকা আদান-প্রদানের মাধ্যমটি অত্যন্ত সহজবশ্য, কিন্তু একই সাথে কঠিনভাবে নিয়ন্ত্রিত। আন্তর্জাতিক অঙ্গনে টাকার লেনদেনে নিজেদের বিশেষজ্ঞ মনে করে, এবং সবসময় এই চেষ্টা থাকে যেন গ্রাহকরা নিজেদের দেশের সব নিয়ম মেনে নিয়ে টাকার লেনদেন করতে পারে। o সমর্থিত – গ্রাহকদের জন্য কাস্টমার কেয়ার সবসময় প্রস্তুত, দিন রাত – ২৪/৭; ৮০’টির বেশি ভাষায় সেলফ-সার্ভিস কেয়ার সর্বক্ষণ চালু আছে

কিভাবে পেয়োনিয়র আপনার ব্যবসা গড়ে উঠতে সাহায্য করতে পারে? যারা পেয়োনিয়র এসএমবি গ্রাহক রয়েছে যারা নিয়মিত পারিশ্রমিক পাচ্ছেন, তাদের জন্য রয়েছে অবিশ্বাস্য বিশেষ ব্যবস্থা ও বিভিন্ন ভ্যালু-এডেড প্রোগ্রাম, যার সাহায্যে তারা দ্রুত সফল হয়ে উঠতে পারেন, উঠতি আন্তর্জাতিক ব্যবসাগুলোর জন্য রয়েছে ঝুঁকি ও প্রতারনা থেকে সুরক্ষা দেবার অতুলনীয় ক্ষমতা; তাছাড়া, পেয়োনিয়রের রয়েছে ২৪/৭ তাৎক্ষনিক কাস্টমার সাপোর্ট বিশ্বের ৮০টি ভাষায়। সব গ্রাহকরা নিজেদের পছন্দের মুদ্রায় এবং মাধ্যমে যখন ইচ্ছে তাদের পারিশ্রমিক গ্রহন করতে পারে। স্থানীয় ব্যাঙ্ক বা এটিএম মেশিনে প্রিপেইড কার্ড ব্যবহার করে – দুভাবেই তারা টাকা উত্তোলন করতে পারে, পৃথিবীর যে কোন প্রান্ত থেকে। অথবা তারা কোন দোকানে বা ইন্টারনেটে নিজেদের টাকা খরচ করতে পারে।

বাংলাদেশে অবস্থিত আন্তর্জাতিক ব্যবসাগুলো এখন পেয়োনিয়রের সার্বজনীন সেবাগুলো নিতে পারেঃ o বিশ্বব্যাপী গ্রহণকারী একাউন্টঃ নিজেদের ব্যাঙ্ক একাউন্টে বিশ্বের যে কোন মুদ্রায় এখন টাকা গ্রহন করা সম্ভব, যেমন মার্কিন ডলার, পাউন্ড, ইউরো, জাপানী ইয়েন, কানাডিয়ান ডলার, অস্ট্রেলিয়ান ডলার বা চাইনিজ ইউয়ান।

o পারিশ্রমিক গ্রহনঃ যে কোন মুদ্রায় এখন পারিশ্রমিক প্রদান করা সম্ভব; তাছাড়া, সরবরাহকারীদের ও বিক্রেতারাদের পারিশ্রমিক এখন যে কোন স্থানীয় ব্যাঙ্ক একাউন্টে দেয়া সম্ভব

o বিল সেবাঃ এসএমবি ব্যবসাগুলোর পক্ষে খুব সহজেই ক্লায়েন্টের কাছে বিল প্রদান করা বা নিজেদের আন্তর্জাতিক সরবরাহকারীদেরকে টাকা পাঠানো সম্ভব, পেয়োনিয়র একাউন্ট, ক্রেডিট কার্ড, ই-চেক বা ব্যাঙ্ক ট্রান্সফারের সাহায্যে।

o দোকান ব্যবস্থাপকঃ আমাদের বেশ কিছু সেবার মুল লক্ষ্য উঠতি ই-কমার্স বিক্রেতারা, এবং আমাদের এই সেবাগুলো বিভিন্ন মার্কেটপ্লেসে তাদের অনলাইন দোকানগুলোকে একসাথে একটি ঠিকানায় কেন্দ্রীভূত করে, যার ফলে আদান-প্রদান খুব সহজ হয়ে যায়। প্রতিটা ব্যবসার একটি আলাদা স্থানীয় একাউন্ট থাকে, যেখানে ব্যাঙ্ক স্টেট্মেন্ট ও অন্যন্য তথ্য সহজেই পাওয়া সম্ভব।

https://www.youtube.com/watch?v=HKNubd5Uwfg&feature=youtu.be

পেয়োনিয়র ঠিক কতটা এগিয়েছে? বর্তমানে ২০০’র বেশি দেশে কাজ করছে পেয়োনিয়র, প্রায় ৪০ লাখ মানুষের সাথে যুক্ত। প্রতি বছর গ্রাহকদের সংখ্যা বেড়েই চলেছে; বেশ কিছু আন্তর্জাতিক সংস্থা এর সাথে কাজ করে যাচ্ছে যারা বিভিন্ন ধরনের কাজে আগ্রহী, যেমন ই-কমার্স, ফ্রিল্যান্সিং, ভ্রমন, স্টক-ফটোগ্রাফি এবং ডিজিটাল মার্কেটিং।

খরচ কেমন? আপনি যদি আন্তর্জাতিক মার্কেটপ্লেসগুলোতে বা সরাসরি একজন বিদেশী ক্লায়েন্টের সাথে কাজ করে থাকেন, পেয়োনিয়র আপনার ও আপনার ব্যবসার জন্য সবচাইতে লাভবান সমাধান। পেয়োনিয়র ওয়েবসাইটে এই ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন। www.payoneer.com

কিভাবে পেয়োনিয়র একাউন্ট খোলা যায়? কি কি কাগজপত্র প্রয়োজন হতে পারে?

আপনি কি পেয়োনিয়রে একটি একাউন্ট খুলে নিজের ব্যবসাকে দ্রুত এগিয়ে নিতে চান? আমাদের ওয়েবসাইটে জানতে পারবেন। https://www.payoneer.com/payoneer-account/