ইভেন্ট

পোশাক শিল্পে শ্রমিকদের স্বাস্থ্যসেবা দেবে টেলিনর হেলথ

By Baadshah

September 23, 2018

টেলিনর গ্রুপের ডিজিটাল স্বাস্থ্যসেবাদাতা প্রতিষ্ঠান টেলিনর হেলথ সম্প্রতি রাজধানীর র‌্যাডিসন ওয়াটার গার্ডেন হোটেলে ‘সুস্থ শ্রমিক, শক্তিশালী বাংলাদেশ’ কর্মসূচির উন্মোচন করেছে।পোশাকশ্রমিকদের সুস্থ ও ভালো থাকার বিষয়ে অবগত করা এবং সুস্বাস্থ্য বিষয়ে তাদের নতুন নানা উদ্যোগ নিয়ে জানানো সহ দেশের অর্থনীতি শক্তিশালীকরণে এ কর্মসূচি তৈরি পোশাক শিল্পখাতের (আরএমজি) নেতৃবৃন্দের জন্য বিশেষ প্ল্যাটফর্মের সুযোগ করে দিবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টেলিনর গ্রুপের ইভিপি ও হেড অব ইমার্জিং এশিয়া ক্লাস্টার পিটার-বি. ফারবার্গ, টেলিনর হেলথের প্রধান নির্বাহী সাজিদ রহমান, বিজিএমইএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান, টেলিনর হেলথের পর্ষদ সদস্য নিতি পাল, প্রতিষ্ঠানটির প্রধান বাণিজ্যিক কর্মকর্তা অ্যান্ড্রিউ স্মিথ, এলিট ফোর্সের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আজিজ, পিএসসি (অব.), মার্কস অ্যান্ড স্পেন্সারের সিনিয়র সোশ্যাল কমপ্লায়েন্স ম্যানেজার মিজানুর রহমান, ব্র্যাক আড়ং- এর মার্কেটিং অ্যান্ড সাসটেইনেবিলিটির ডিজিএম তানভীর হোসেন, ব্যাংক এশিয়ার এসইভিপি ও হেড অব চ্যানেল ব্যাংকিং ডিভিশন আখতার হামেদ এবং বিকাশের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রশিদ।

অনুষ্ঠানে ‘শ্রমিকদের স্বাস্থ্যসেবা উদ্যোগ নিয়ে উপলব্ধি ও এর ভবিষ্যৎ’ শীর্ষক একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। এ আলোচনায় অংশগ্রহণ করেন এ প্রকল্পের উপদেষ্টা পর্ষদের নবনিযুক্ত সদস্য বিজিএমইএ’র ভাইস প্রেসিডেন্ট ও জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান, এশিয়াটিক থ্রি সিক্সটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারপারসন ও বিশিষ্ট সমাজকর্মী সারা যাকের এবং স্কয়ার হাসপাতালের গাইনি ও ধাত্রীবিদ্যা বিভাগের কনসালটেন্ট ড. নার্গিস ফাতেমা।

এ অনুষ্ঠানের অংশ হিসেবে টেলিনর হেলথ এখন থেকে তৈরি পোশাক শিল্পখাতের শ্রমিকদের জীবনে ইতিবাচক প্রভাব রাখতে কাজ করবে। আরএমজি শ্রমিকরাই দেশের রপ্তানি খাতে অবদান রাখার শীর্ষে অবস্থান করছে। এ শিল্পখাতের শ্রমিকদের টেলিনর হেলথ যেসব সেবা প্রদান করবে তার মধ্যে রয়েছে ফোনে ডাক্তারের পরামর্শ, ক্যাশ কাভারেজ ও পরীক্ষা, হেলথকেয়ার পার্টনার প্রতিষ্ঠানে ডিসকাউন্ট, মানসিক চিকিৎসা বিষয়ে পরামর্শ, ক্যাম্প ও বিনামূল্যে হেলথ চেকআপের ব্যবস্থা করা।