TechJano

প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকুরীর মেলা ২০২০ অনুষ্ঠিত

সরকার প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ  বাস্তবায়নের অংশ হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রবেশাধিকারের সুযোগ সৃষ্টি করে শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) কর্তৃক এবং সেন্টার ফর সার্ভিসেস এন্ড ইনফরমেশন অন ডিজাবিলিটি (সিএসআইডি) ও এনজিও বিষয়ক ব্যুরোর সহযোগিতায় প্রতিবন্ধী ব্যক্তিদের ‘চাকুরী মেলা ২০২০’ অদ্য ১১/০১/২০২০ খ্রিঃ তারিখে এনজিও বিষয়ক ব্যুরো, শেরে বাংলা নগর, আগারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয়। সকাল ৮:০০ ঘটিকা হতে চাকুরী প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তিদের রেজিস্ট্রেশনের মাধ্যমে চাকুরী মেলা কার্যক্রম শুরু হয় এবং বিকাল ৫:০০ ঘটিকা পর্যন্ত এ মেলা চলে।

আগারগাঁওস্থ এনজিও বিষয়ক ব্যুরোর ভবন প্রাঙ্গনে সকাল ১০:০০ টায় এ মেলার উদ্বোধন করেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি এবং আইসিটি বিভাগের সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম ও এনজিও বিষয়ক ব্যুরোর মহাপচিালক জনাব কে এম আব্দুস সালাম এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক জনাব পার্থপ্রতিম দেব।

মেলায় প্রায় ৫০০ জন চাকুরী প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তি অংশগ্রহণ করেন। এ মেলায় BACCO, BKMEA, FBCCI, CCOAB, আইসিটি শিল্পের কিছু চাকুরীদাতা প্রতিষ্ঠান এবং এনজিও সহ মোট ৩৭ টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। এছাড়া একটি স্টলে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার ও হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়।

ক্যাপশন: বা দিক থেকে ১. জনাব পার্থপ্রতিম দেব, নির্বাহী পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, ২. জনাব খন্দকার জহুরুল আলম, নির্বাহী পরিচালক, সিএসআইডি, ৩. জনাব জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগ, ৪. জনাব এন এম জিয়াউল আলম, সিনিয়র সচিব, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগ, ৫. জনাব কে এম আব্দুস সালাম, মহাপচিালক, এনজিও বিষয়ক ব্যুরো।

Exit mobile version