দেশ

প্রাইম ব্যাংক আইএসপিদের জামানতবিহীন ঋণ দেবে

By Baadshah

July 06, 2020

ইন্টারনেট সেবাদাতাদের ৫০ লাখ টাকা পর্যন্ত জামানতবিহীন ঋণ দেবে প্রাইম ব্যাংক। এবিষয়ক একটি চুক্তি হয়েছে আজ। এর মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণে আরও এক ধাপ এগিয়ে যাবে বলে মত সংশ্লিষ্টদের।

সোমবার (৭ জুলাই) এক ভার্চুয়াল সংবদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ও  প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদের উপস্থিতিতে আইএসপিএবি ও প্রাইম ব্যাংকের মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরের বিষয় জানানো হয়।

এসময় প্রাইম ব্যাংকের ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন্স বিভাগের প্রধান নাজমুল করিম চৌধুরীর উপস্থানায়  আইএসপিএবি সভাপতি আমিনুল হাকিম, মহাসচিব ইমদাদুল হক,  প্রাইম ব্যাংকের এমএসএমই বিভাগের প্রধান সৈয়দ মোহাম্মাদ ওমর তৈয়ব এবং আইএসপিএবি অর্থ সম্পাদক মইন উদ্দিন আহমেদ সংবাদ সম্মেলনে সংযুক্ত ছিলেন।

এই চুক্তি ফলে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো ওয়ার্কিং ক্যাপিটাল (সিসি, ওডি ও ডিমান্ড লোন), ফিক্সড অ্যাসেট ক্রয় ও ক্যাপিটাল এক্সপেন্ডিচারের জন্য টার্ম লোন, ইন্টারন্যাশনাল ট্রেড সল্যুশন (এলসি এলএটিআর, আইডিবিপি), ব্যাংক গ্যারান্টি, ওয়ার্ক অর্ডার ইত্যাদি অর্থায়ন সুবিধা পাবে। ডিপোজিট সুবিধা ও ই-ট্রানজেকশনরে জন্য ইন্টারনেট ব্যাংকিং, অ্যালটুচিড সার্ভিস পাবে। লোনের জন্য দুই বছরের ব্যবসার অভিজ্ঞতা ও ই-ক্যাবের সুপারিশ পত্রের প্রয়োজন হবে। ই-ক্যাবের সদস্যরা যাতে বাসায় বা অফিসে বসেই অনায়াসে লোনের আবেদনসহ যাবতীয় ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারে সেজন্য প্রাইম ব্যাংক রিলেশনশিপ ম্যানেজার নিয়োগ করেছে।