ইভেন্ট

প্রাভা হেলথের মডেল ফার্মেসির শুভ উদ্বোধন

By Baadshah

December 17, 2018

ঢাকার বনানীতে প্রাভা হেলথের মডেল ফার্মেসির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাভা হেলথের প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মিস সিলেভানা কিউ সিনহা, প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জীব পুবিচেট্টি, সিনিয়র মেডিকেল ডিরেক্টর ডাঃ সিমীন এম আখতার, মেডিকেল ডিরেক্টর ডাঃ ফয়সাল রহমান, সিনিয়র মেডিকেল অ্যাডভাইজার ডাঃ রাগিব মনজুর এবং প্রাভা হেলথের সিনিয়র ম্যানেজমেন্টের অন্যান্য সদস্যবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মুস্তফিজুর রহমান, যিনি ফিতা কেটে অনুষ্ঠানটির সূচনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের পরিচালক জনাব মোঃ রুহুল আমিন, ফার্মেসি কাউন্সিলের যুগ্ম প্রেসিডেন্ট ও ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোসাদ্দেক হোসেন এবং ডিজিডিএএর অন্যান্য সদস্যবৃন্দ।

প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা ও সিইও সিলভানা সিনহা বলেন, “যথাযথ স্বাস্থ্যসেবা একটি মৌলিক মানবাধিকার, এবং এ স্বাস্থ্যসেবা অব্যাহত রাখার অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান হচ্ছে চিকিৎসা প্রদান ও টিকাদান। এই মডেল ফার্মেসীটির উদ্বোধনের মাধ্যমে আমাদের রোগীদের কাছে আরও যথাযথ চিকিৎসা সেবা সুনিশ্চিত করার সুযোগ পেয়ে আমরা গর্বিত এবং সম্মানিত। আজ আমি আমার পিতামহ হামিদুর রহমান সিনহাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি, যিনি ১৯৫৪ সালে বাংলাদেশের প্রথম ফার্মাসিউটিক্যাল কোম্পানি একমে ল্যাবরেটরিজ লিমিটেড প্রতিষ্ঠা করেন।” তিনি আরও বলেন, “প্রাভাতে আমরা আপনাকে সঠিক সময়ে সঠিক পরিষেবা প্রদান করতে চাই এবং এক্ষেত্রে মানসম্পন্ন ফার্মাসিউটিক্যাল পণ্যের ব্যবহার আবশ্যক।”

মেডিকেল ডিরেক্টর ডাঃ ফয়সাল রহমান বলেন, “প্রাভাতে গুণগত মানের বিষয়ে কোন আপোষ নেই এবং এটি ধরে রাখতে আমরা আমাদের সমস্ত ফার্মাসিউটিক্যাল পণ্য কোন সরবরাহকারী বা মধ্যস্থতাকারীদের কাছ থেকে নয় বরং সরাসরি প্রস্তুতকারকের কাছ থেকে সংগ্রহ করি। তাই এখানে ভেজাল পণ্যের কোন ঝুঁকি নেই।”

মেজর জেনারেল মোঃ মুস্তফিজুর রহমান বলেন, “পারিবারিক চিকিৎসা ও প্রতিরোধক স্বাস্থ্যের ধারণা স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং প্রাভা হেলথ বাংলাদেশে এই ধারার চর্চা ধরে রাখছে জানতে পেরে আমি  আনন্দিত। একটি মডেল ফার্মেসী ভেজাল ওষুধ বিক্রিতে নিষেধাজ্ঞা বজায় রাখে এবং এ গ্রেড প্রত্যয়িত ফার্মাসিস্টদের নিয়োগ দেয় যারা রোগীদেরকে তাদের পথ্য গ্রহণে সাহায্য করে, পাশাপাশি কোন পার্শ্ব প্রতিক্রিয়ার ব্যাপারে সচেতন করে এবং রোগীদেরকে তাদের পথ্য সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর দিয়ে সহায়তা করে। রোগীদের মানসম্পন্ন স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে একটি আদর্শ মডেল ফার্মেসীর সকল গুণাগুন প্রাভা হেলথ প্রদর্শন করতে পারছে দেখে আমি অভিভূত। “