বাছাই খবর

প্রিমিয়াম মোটর বাইক হোন্ডার ১৮০০সিসির

By Baadshah

February 17, 2020

৫টি নতুন মডেলের মোটর বাইক নিয়ে আসার ঘোষণা দিয়েছে জাপানের দুচাকার গাড়ি প্রস্তুতকারী সংস্থা হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার্স ইন্ডিয়া (এইচএমএসআই)। গাড়ি নির্মাণ সংস্থা বলছে, আগামী ২০২১ এর মধ্যে এই ৫টি মডেল বাজারে চলে আসবে। এছাড়াও ৩০০সিসি থেকে ১৮০০সিসি এর মধ্যে থাকা সমস্ত প্রিমিয়াম বাইকের আপডেট মডেল লঞ্চ করা হবে।

‘মেড ইন ইন্ডিয়া ওয়ার্ল্ড’-ক্যাম্পেনের উপর জোর দেওয়ার পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর অধীনে, হোন্ডা ভারতে নির্বাচনী প্রিমিয়াম বাইকগুলি ব্যাপক পরিমাণে তৈরী করবে। হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার্স ইন্ডিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (বিক্রয় ও বিপণন), যাদবিন্দর সিং গুলেরিয়ার মতে, কোম্পানি নতুন বিএস-৬ সাথে তাদের প্রিমিয়াম বিজনেস ভার্টিক্যাল ফেজ ২ লঞ্চ করবে।

তিনি বলেছেন, গ্রাহকরা ৫ টি নতুন মডেলসহ মোট ১৩ টি আইকনিক গ্লোবাল মডেল থেকে দ্বিগুণ মজা আশা করতে পারেন। তারা ৭৫ টি শহরে এই বাইকগুলোকে উপলব্ধ করবে। হোন্ডা এই বছর ‘হোন্ডা বিগউইং নামে’ ভারতে তার নতুন প্রিমিয়াম বাইক বিজনেস আইডেন্টিটি চালু করেছে।

কোম্পানির তরফে জানানো হয়েছে, শীঘ্রই আসছে ২৩টি নতুন ডিলারশিপ। ২০২১ সালের মধ্যে ৮০টি বিগউইং আউটলেট যুক্ত করার পরিকল্পনা নেয়া হয়েছে। প্রসঙ্গত, গুরুগাঁওতে বর্তমানে হোন্ডার একটি মাত্র বিগউইং আউটলেট রয়েছে। ইতিমধ্যে, হোন্ডা ইতালিতে চলা EICMA 2019 এ তার ২০২০ ইউরোপীয় লাইন আপ সামনে এনেছে।

সংস্থাটি জানিয়েছে, এই ইভেন্টে দেখানো ৩টি প্রোডাক্ট শীঘ্রই ভারতে আনা হবে। এই তিনটি প্রোডাক্ট হলো CBR1000RR-R ফায়ারব্ল্যাড, CBR1000RR-R ফায়ারব্ল্যড এসপি রেসিং বাইক, CRF1100L আফ্রিকা টুইন অ্যাডভেঞ্চার স্পোর্টস এবং CB1000R।