নতুন পন্য

ফাঁস হলো শাওমির সর্বাধুনিক ফোনের তথ্য!

By Baadshah

August 08, 2018

সবচেয়ে সর্বাধুনিক ফোন আনছে শাওমি। সম্প্রতি এই ফোনটির তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। ফাঁস হওয়া তথ্য মতে ফোনটিতে কোয়ালকমের সর্বাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ ব্যবহৃত হচ্ছে। এর মডেল পেকোফোন এফ ওয়ান।

৬.১৮ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের এই ফোনে ১০৮০ পিক্সেল রেজুলেশন পাওয়া যাবে। ডিসপ্লের রেজুলেশন ১৮.৭:৯। এতে নচ ডিসপ্লে থাকতে পারে। ছবির জন্য ফোনটিতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটাপ রয়েছে। এর একটি ১২ মেগাপিক্সেলের, অন্যটি ৫ মোপিক্সেলের। এই ক্যামেরায় ১.৭৫ আপারচার মিলবে। অন্য দিকে সেলফির জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি থাকছে। যা অধিক সময় ফোনটিকে সচল রাখবে। ইউএসবি সি পোর্ট সমৃদ্ধ ফোনটিতে ফোরজি এলটিই নেটওয়ার্ক কানেকটিভিটি রয়েছে। এছাড়াও থাকছে হাইব্রিড ডুয়েল সিম কার্ড স্লট এবং ওয়াইফাই এবং ব্লুটুথ সংযোগ।

ফোনটি দুইটি র‌্যাম ও রম ভার্সনে পাওয়া যাবে। এগুলো হলো ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম। ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম। স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেয়া যাবে। ফোনটি বাজারে আসলে এর দাম হতে পারে ৪২০ ইউরো