অ্যাপ রিভিউ

‘ফাইলস গো’ চার গুণ দ্রুত ফাইল শেয়ার করে!

By Baadshah

June 30, 2018

অ্যান্ড্রয়েড ব‍্যবহারকারীদের জন্য ‘ফাইলস গো’ অ্যাপ এনেছে গুগল। অ্যাপটির সাহায‍্যে সহজেই এবং খুব দ্রুততার সাথে ফোন থেকে ফাইল আদান-প্রদান করা যাবে। মোবাইল থেকে মোবাইলে ছবি, অডিও, ভিডিও বা ফাইল আদান-প্রদানের জন্য বেশ কয়েকটি জনপ্রিয় অ্যাপ রয়েছে। অবশ্য সার্চ জায়ান্ট গুগল জানিয়েছে, গুগল প্লে-স্টোরে থাকা তাদের নতুন অ্যাপ ‘ফাইলস গো’ অন্যদের তুলনায় আরও চার গুণ বেশি দ্রুত ফাইল আদান-প্রদান করতে সক্ষম।

নতুন অ্যাপটি ফাইল শেয়ারিং অ্যাপ ‘শেয়ার ইট’ এর মতোই কাজ করবে। অ্যাপটি ইন্সটল করে ফোনে থাকা যে কোনো ফাইল দ্রুত আরেকটি ফোনে পাঠানো যাবে। তবে সেক্ষেত্রে উভয় ফোনেই অ্যাপটি ইন্সটল করা থাকতে হবে । এ জন্য প্রেরক ও গ্রাহকের মোবাইলে অ্যাপটি থাকতে হবে এবং তাদের কাছাকাছি অবস্থান করতে হবে।

ভারতীয় প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গ্যাজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি এ অ্যাপটি হালনাগাদ করা হয়েছে। ফলে এ অ্যাপটির মাধ্যমে কাছে থাকা ব্যক্তির মোবাইলে তথ্য আদান-প্রদান করা যাবে দ্রুতগতিতে। এর জন্য কোনো ইন্টারনেটের প্রয়োজন হবে না। অ্যাপটির মাধ্যমে শুধু ফাইল আদান-প্রদান নয়, এটি মোবাইলে থাকা অতিরিক্ত ও অপ্রয়োজনীয় তথ্য মুছে ফেলতে সহায়তা করবে। অ্যাপটি বিনা মূল্যে ডাউনলোড করা যাবে গুগল প্লে-স্টোর থেকে।