গেইম

ফাউল আদায় করতেই পড়েছিল নেইমার!

By Baadshah

July 31, 2018

বিশ্বকাপ শেষ তবে তার আবেশ এখনো রয়ে গেছে। এই বিশ্বকাপে, ফাউল আদায় করতে অতি অল্পতেই পড়ে যাওয়া এবং আহত হওয়ার ভান করেন নেইমার। এবার বিশ্বকাপে বারবার মাঠে পড়ে গিয়ে ফাউল আদায় করা ভুল ছিল বলে সামাজিক মাধ্যমে জানিয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

বিশ্বকাপে ব্রাজিলের প্রথম দুটি ম্যাচে বারবার মাটিতে লুটিয়ে পড়েছেন নেইমার। কয়েক বার ইচ্ছা করে পড়ে। নিজে চারবার ফাউল করেছেন, আবার ফাউল আদায় করতে ডাইভ দিয়েছেন চারবার।

বেশ কয়েকদিন পরে হলেও অবশেষে নেইমার সত্যটা স্বীকার করেছেন। একই সঙ্গে তিনি বলেছেন, এবার তিনি প্রকৃত মানুষ হয়ে উঠতে চান।কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বাড়ি ফিরতে হয়েছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। আর খেলায় নাটক করে সমালোচনায় পড়েন নেইমার।

নেইমার তার নিজের কিছু বক্তব্য তুলে ধরেছেন স্পন্সর প্রতিষ্ঠান ‘জিলেট’-এর জন্য তৈরি করা ৯০ সেকেন্ডের ভিডিওতে। সেখানেই শুনিয়েছেন ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি।ভিডিওটি নিজের সামাজিক মাধ্যমেও দিয়েছেন নেইমার। সম্প্রচার করা হয়েছে ব্রাজিলের কিছু টেলিভিশনে। সেখানে নেইমার বলেছেন, আপনারা ভাবতে পারেন, আমি অতিরিক্ত প্রতিক্রিয়া দেখিয়েছি। কখনও কখনও আমি তা করেছি। কিন্তু সত্যটা হলো, মাঠে আমি ভুগেছি। আপনাদের কোনো ধারণাই নেই, এর বাইরে কিসের মধ্যে দিয়ে গেছি আমি।

সেখানে তিনি নিজের অনেক কথা বলেছেন। এমন কী গণমাধ্যমকে এড়িয়ে যাবার বিষয়েও কথা বলেছেন। তবে তিনি এখনো প্রকৃত স্বাবালক হয়ে উঠতে পারেননি বরং বালকই আছেন বলেও জানান। আপনাদের সমালোচনা মেনে নিতে আমি সময় নিয়েছি। আমি আয়নায় নিজেকে দেখতে সময় নিয়েছি এবং নতুন মানুষ হয়ে উঠেছি বলে সেই ভিডিও বলেন নেইমার।ভিডিওতে বলা তার শেষ কথা হলো, আমি মাঠে যেমন পড়ে গেছি, তেমনি দেশও আমার মতো আমার সঙ্গে ছিল। আমি এবং আমরা যখন উঠে দাঁড়াবো, তখন দেশও আমাদের সঙ্গেই উঠে দাঁড়াবে।