TechJano

‘ফিফা’ অ্যাপে দেখা যাবে খেলার স্কোর

দরজায় কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮৷ বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠে গিয়ে মাঠে গড়াবে বল। এবার বাজবে বাঁশি। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে একুশতম বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী খেলায় স্বাগতিক রাশিয়া এবং সৌদি আরব মুুখোমুখি হবে আজ বৃহস্পতিবার। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে খেলা। চায়ের দোকান থেকে শুরু করে অনলাইন আড্ডা মাতিয়ে রেখেছে বিশ্বকাপ ফুটবল। পছন্দের দলকে এগিয়ে রাখতে নানা তর্ক বির্তক চলছে। অনেকেই নিয়মিত খোঁজ খবর রাখছেন বিশ্বকাপ ফুটবলের সর্বশেষ আপডেট সম্পর্কে।খেলার খবর রাখার কাজটি আরো সহজ হবে যদি আপনার ফোনে ‘ফিফা’ অ্যাপটি ইন্সটল করা থাকে। অ‍্যাপটি উন্মোচন করেছে ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা।

এক নজরে অ্যাপে ফিচার সমূহ:

* অ‍্যাপটি চালু করে নিজের পছন্দের দল নির্বাচন করা যাবে। পছন্দের দলের সর্বশেষ আপডেট কি তা নোটিফিকেশনের মাধ‍্যমে জানাবে এই অ্যাপ।
* অ্যাপটির ইউজার ইন্টারফেইস সুন্দর।ফিফা বিশ্বকাপের খেলা চলাকালীন অ্যাপটির সাহায‍্যে লাইভ স্কোর দেখা যাবে।
* অ্যাপটিতে ফুটবল বিষয়ক সর্বশেষ খবর ও নানা তথ‍্য জানা যাবে।
* প্রতিটি দলের খেলা কবে, দলে কোন কোন খেলোয়াড় রয়েছে, সেই দলের খবর, ছবি ও ভিডিও আলাদাভাবে দেখার সুবিধা রয়েছে।ফিফার আয়োজিত অন্য টুনামেন্টগুলোর আপডেট ও তথ‍্য জানাবে অ্যাপটি।
* অ‍্যাপটির মাধ‍্যমে ফুটবল দলের র‍্যাঙ্কিং জানা যাবে।
* ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার সর্বশেষ খবর জানা যাবে অ‍্যাপে থাকা ‘explore fifa’ অপশন থেকে।

অ‍্যাপটি ব‍্যবহার করতে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে। ৪.১ রেটিং প্রাপ্ত অ্যাপটি ১ কোটিরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। গুগল প্লেস্টোরে এই ঠিকানা থেকে: https://play.google.com/store/apps/details?id=com.fifa.fifaapp.android&hl=en
বিনামূল‍্যে ডাউনলোড করে অ্যাপটি ব‍্যবহার করা যাবে।

Exit mobile version