ই-কমার্স

ফুডটেক কোম্পানি ক্লুডিও ঘরে পৌঁছে দিচ্ছে স্বাস্থ্যসম্মত খাবার  

By Baadshah

April 15, 2020

ভোজন রসিকদের জন্য ভিন্ন স্বাদের খাবারের অভিজ্ঞতা দিতে চালু হয়েছে নতুন ফুডটেক স্টার্টআপ ক্লুডিও। করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে নিজেদের তৈরি জীবানুমুক্ত খাবার ও ডেলিভারির নিশ্চয়তা দিচ্ছে ক্লাউড ভিত্তিক এ স্টার্টআপটি।

ক্লুডিও স্বাস্থ্যসম্মত দেশি খাবারের পাশাপাশি নিজস্ব ব্র্যান্ডের জনপ্রিয় ফাস্টফুডও তৈরি করছে। প্রতিষ্ঠানটির খাবারের ব্রান্ডগুলোর মধ্যে রয়েছে ডো অন দ্য গো, ফ্রাই বক্স, হিরো বার্গার এবং দেশিও। এসব ব্র্যান্ডের মাধ্যমে পিজ্জা, বার্গার, ফ্রেন্সফ্রাই থেকে শুরু করে সাদা ভাত, সব্জি, কালা ভোনার জনপ্রিয় আইটেম সরবরাহ করে থাকে ক্লুডিও।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কিশোয়ার হাশমি বলেন, আমরা প্রথাগত হোটেলের পরিবর্তে ক্লাউড কিচেন কনসেপ্টে ঘরোয়া পরিবেশে খাবার তৈরি করছি। বিশ্বে বর্তমানে ক্লাউড কিচেন ধারণাটি দারুন জনপ্রিয়। করোনার প্রাদুর্ভারে খাবার তৈরির প্রতিটি স্তরকে নিরাপদ রাখতে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি আমরা। স্বাস্থ্যসম্মত খাবারের নিশ্চয়তা দিতে প্রযুক্তিগত গবেষণা সেল রয়েছে আমাদের। ব্যবস্থান কাজটি হয় আমাদের নিজস্ব সফটওয়্যারে। এছাড়া দ্রুততম সময়ে খাবার অর্ডার প্রসেসিংয়ে আমরা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করছি। কোনো একটি ব্র্যান্ড গ্রাহকের কাছে দেওয়ার আগে কয়েকটি ম্তরে আমরা মানের বিষয়টি পর্যবেক্ষণ করি। এখানেও রয়েছে প্রযুক্তির ব্যবহার। এরপর সব ঠিকঠাক থাকলে এরপর আমরা ভোক্তার জন্য খাবারের আইটেমটি বাজারে ছাড়ছি।  পাঠাও ফুড, উবার ইটস ছাড়াও প্রতিষ্ঠানটির কলসেন্টারে ফোন করে খাবারের অর্ডার দেওয়া যাবে। কিশোয়ার হাশমি জানান, আপাতত রাজধানীর কয়েকটি এলাকায় আমরা সেবা দিচ্ছি যেখানে খাবারের অর্ডার দিলে সর্বোচ্চ ৪৫ মিনিটের মধ্যেই ডেলিভারি দেওয়া হচ্ছে।

অচিরেই অ্যাপ চালুসহ সেবার পরিধি বাড়ানো হবে বলেও জানান তিনি। বিস্তারিত  https://www.facebook.com/kludioasia ঠিকানায়।