TechJano

ফেইসবুকে ব্লকড না ডিঅ্যাক্টিভেটেট কিভাবে বুঝবেন?

ফেইসবুকে কাউকে ব্লক করা মানে তার সঙ্গে ভার্চুয়াল সব সম্পর্ক ছিন্ন করা। কাউকে ব্লক করলে তার নাম ব্লক লিস্টে যুক্ত হয়ে যায়।কিন্তু অনেক ক্ষেত্রেই কেউ অ্যাকাউন্ট ব্লক করেছে না প্রোফাইল ডিঅ্যাক্টিভেট করে রেখেছে তা বোঝা যায় না। সেক্ষেত্রে মনের দ্বিধা দূর করতে কয়েকটি ধাপ অনুসরণ করা যায়।

ধাপগুলো হলো-

প্রোফাইল সার্চ করা

কেউ আপনাকে ব্লক করে থাকলে তার নাম ফেইসুবকের সার্চ লিস্টে পাওয়া যাবে না। অবশ্য প্রাইভেসি সেটিংস দিলেও অনেকের ফেইসবুক প্রোফাইল খুঁজে পাওয়া যায় না। তবে সেটি ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

পুরানো চ্যাট হিস্ট্রি

কেউ আপনাকে ব্লক করেছে এমন সন্দেহ হলে দ্রুত চ্যাট হিস্ট্রি পরীক্ষা করতে পারেন। চ্যাটকারীর প্রোফাইল পিকচারের বদলে ফেইসবুকে ডিফল্ট প্রোফাইল ছবি দেখা গেলে এবং তাদের নামের ওপরে ক্লিক করতে না পারলে আপনার নাম ব্লক লিস্টে থাকার আশংকা রয়েছে।

মিউচুয়াল বন্ধুর অ্যকাউন্ট

উপরের দুটি ধাপ অনুসরণ করেই মন খারাপ করবেন না। কারও অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করা থাকলেও উপরের ধাপগুলো মিলে যেতে পারে। তাই মনের দ্বিধা দূর করতে মিউচুয়াল আছে এমন একজন বন্ধুর ফেইসবুক অ্যাকাউন্ট থেকে নাম সার্চ করে দেখতে পারেন। যদি মিউচুয়াল বন্ধুর অ্যাকাউন্টে ওই ব্যক্তির প্রোফাইল খুঁজে পান তাহলে ধরে নেবেন আপনাকে ব্লক করা হয়েছে।

Exit mobile version