প্রযুক্তি খবর

ফেসবুকে দেখা যাবে সংবাদ অনুষ্ঠান!

By Baadshah

June 10, 2018

অনুষ্ঠানগুলো ফেসবুকের অর্থায়নেই তৈরি হবে এবং শুধু ফেসবুকেই সম্প্রচার হবে। এখন থেকে এবিসি, সিএনএন ও ফক্স নিউজের মতো সংবাদ মাধ্যমগুলোর সংবাদমূলক বিভিন্ন অনুষ্ঠান ফেসবুকেও দেখা যাবে। ফেসবুকের নিজস্ব ‘ভিডিও সার্ভিস’-এর অধীনে এই অনুষ্ঠানগুলো ফেসবুকে সম্প্রচার হবে। ইতিমধ্যে ওইসব সংবাদ মাধ্যমের সঙ্গে ভিডিও সম্প্রচার নিয়ে একটি অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর হয়েছে।

মূলত গুপ্তচর বৃত্তির অভিযোগ ওঠার পর থেকে ফেসবুক তাদের ব্যবহারকারীরদের বিশ্বাস পুনঃস্থাপন করতে বিভিন্ন প্রচেষ্টা চালিয়ে আসছে। আর এই উদ্যোগ সেই প্রচেষ্টারই যা সংবাদ শিল্পের সঙ্গে তাদের সম্পর্কের উন্নয়ন করবে বলেই তাদের বিশ্বস। ফেসবুকের গ্লোবাল নিউজ পার্টনারশিপের প্রধান ক্যাম্পবেল ব্রাউন বলেন, আমরা গত ছয় মাস ধরে সংখ্যার চেয়ে গুণগতমানের উপর বেশি জোর দিয়েছি। এখন ফেসবুকে মানসম্মত সংবাদের সংখ্যা বাড়ানোর ক্ষেত্রে আমরা বিনিয়োগ করতে যাচ্ছি।

ফেসবুকের প্রথমদিককার শোগুলো অনেকটা ব্রডকাস্ট টেলিভিশন শো-এর আদলে তৈরি হবে। যেখানে এবিসি, সিএনএন এবং ফক্স নিউজের খ্যাতনামা সাংবাদিকদেরই উপস্থাপক হিসেবে দেখা যাবে। এছাড়া এটিটিএন, মাইক ও আলাবামার কিছু শোও এতে দেখানো হবে। ব্রাউন সিএনএনকে জানান, ফেসবুক অন্যান্য সংবাদ সংস্থার সঙ্গেও আলোচনা চালিয়ে যাচ্ছে। এই মাসের শেষ দিকে আরও ঘোষণা আসতে পারে।

সূত্র: সিএনএন